ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে অতর্কিতে অভিযানে আসানসোলের ডিআরএম

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : আসানসোল রেল ডিভিশনের রানীগঞ্জ রেলওয়ে স্টেশন অতর্কিতে অভিযান চালাতে এলেন আসানসোলের ডিআরএম পরমানন্দ শর্মা, একই সাথে উপস্থিত থাকতে দেখা গেল সিনিয়র ডিসিএম শান্তনু চক্রবর্তী কে, ও সিনিয়র ডিভিশনাল ইঞ্জিনিয়ার কৌশলেন্দ্র কুমার সঙ্গে ছিলেন এই বিশেষ কর্মসূচিতে। এদিন বিকেল চারটে নাগাদ তিনি রানীগঞ্জ রেলওয়ে স্টেশন চত্বরে পৌঁছে প্রথমেই রানীগঞ্জ স্টেশন মাস্টারের সঙ্গে সাক্ষাৎ করেন, এরপরই তিনি এসে পৌঁছান রানীগঞ্জের ওয়েস্ট কেবিনে সামনে, সেখানে রেললাইনের বিভিন্ন বিষয়গুলি খতিয়ে দেখেন, কি কি সমস্যা রয়েছে, আর তা সমাধান কিভাবে সম্ভব সেগুলিও রেলওয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলে সমাধানসূত্র বের করার উদ্যোগ নেন বলে জানা গেছে সূত্র মোতাবেক।

এদিন রানীগঞ্জের পুরানো ওয়েস্ট কেবিনেট যান্ত্রিক ব্যবস্থা খতিয়ে দেখার পর বিশেষজ্ঞ দলের সদস্যরা রেললাইনে বিভিন্ন অংশের মাপজোক নিয়ে তারা বিভিন্ন বিষয় খতিয়ে দেখে, দুর্ঘটনা কিভাবে রোখা সম্ভব সেসব বিষয় গুলি কে নিয়ে আলোচনা করেন বলেও জানা গেছে। রেলওয়ে সূত্র মোতাবেক জানা যায় ডানকুনি থেকে লুধিয়ানা পর্যন্ত পণ্য পরিবহনকারী মাল গাড়ি চালানোর জন্য আলাদা রেললাইন পাতার জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। সে বিষয়েও বিশেষ নজরদারির লক্ষ্যেও পরিদর্শন করলেন ডিআরএম।

একইসাথে এদিন তিনি রানীগঞ্জ স্টেশন এর সুরক্ষা বলয় কেমন রয়েছে সে বিষয়গুলিকে খতিয়ে দেখেন। এর পাশাপাশি তিনি রানীগঞ্জের গুড সেডের উন্নয়ন কিভাবে সম্ভব তা নিয়েও আলোচনা করেন রানীগঞ্জ স্টেশন মাস্টার মনোজকুমার সিংয়ের সঙ্গে। এরপরই সদ্য অধিগ্রহণ করা বানস স্ট্যান্ডার্ড কোম্পানির জমিকে কিভাবে করায়ত্ত করা সম্ভব ও সেখানে জবরদখল করে থাকা মানুষজনদের প্রসঙ্গে বিভিন্ন বিষয়গুলির তথ্য সংগ্রহ করে, ওই সমস্ত এলাকা গুলি কে রেল কিভাবে কাজে লাগাতে পারে ও আগামীতে বানসস্ট্যান্ডের সম্পদ চুরি রুখতে কি কি উদ্যোগ গ্রহণ করা সম্ভব, তা নিয়েও আলোকপাত করলেন আসানসোল রেল ডিভিশনের ডিআরএম। জানা গেছে ওই সমস্ত এলাকায় বসবাসকারী অবৈধভাবে বসবাস করা বাসিন্দাদের নোটিশ দেবে রেলওয়ে কর্তৃপক্ষ, তবে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

Leave a Reply