AMC POLLASANSOL

আসানসোলে সাতটি হলে দু’দফায় ১০৬ টি ওয়ার্ডের গণনা, রাত পোহালেই রেজাল্ট

গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা, ভাগ্য পরীক্ষা হবে ৪৩১ জন প্রার্থীর

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১৩ ফেব্রুয়ারিঃ আসানসোল পুরনিগম নির্বাচনের ভোট গণনা হবে আজ সোমবার। ১০৬ টি ওয়ার্ডে পুর ভোটের লড়াইয়ে থাকা ৪৩১ জন প্রার্থীর ভাগ্য আপাততঃ ইভিএম বন্দী হয়ে রয়েছে আসানসোলের ধাদকায় আসানসোল পলিটেকনিক কলেজের স্ট্রং রুমে। এই কলেজেই সোমবার গণনা হবে। গণনা কেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। রবিবার রাতেই আসানসোল পলিটেকনিক কলেজে চলে আসে ১০৬ টি ওয়ার্ডের ১১৮২ টি বুথের ১১৮২টি ইভিএম। স্ট্রং রুমের কাছে রাজ্য নির্বাচন কমিশন স্বীকৃতি পরিচয় পত্র ছাড়া কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না। স্ট্রং রুমের নিরাপত্তায় মোতায়েন রয়েছে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী। এছাড়াও লাগানো হয়েছে মেটাল ডিটেক্টর।


আসানসোলের মহকুমাশাসক তথা আসানসোল পুরনিগম নির্বাচনের দায়িত্বে থাকা মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার বা এমআরও অভিজ্ঞান পাঁজা এদিন বলেন, সোমবার সকাল আটটা থেকে গণনা শুরু হবে।
জানা গেছে, গণনা কেন্দ্রের দুটি তলায় সাতটি হল গণনার জন্য নেওয়া হয়েছে। ১ নং হলে সবচেয়ে বেশি ১৪ টি টেবিল রাখা হবে। ৪ নং হলে রাখা হচ্ছে ১২ টি টেবিল। ৩ নং ও ৫ নং হলে রাখা হচ্ছে ৬ টি করে টেবিল। ২ নং, ৬ নং ও ৭নং হলে থাকবে ৫ টি করে টেবিল। মোট দুটি পর্যায়ে ১০৬ টি ওয়ার্ডের ভোট গণনা হবে। সকাল আটটা থেকে শুরু হওয়া প্রথম পর্যায়ে ১ নং ওয়ার্ড থেকে ৫৩ নং ওয়ার্ডের গণনা হবে। দ্বিতীয় পর্যায়ে সকাল এগারোটা থেকে ৫৪ নং ওয়ার্ড থেকে ১০৬ নং ওয়ার্ডের গণনা করা হবে।


আরো জানা গেছে, একটি টেবিলে একটি ওয়ার্ডের গণনা হবে। একটি টেবিলে যেহেতু একটি ওয়ার্ডেরই ভোট গণনা হবে, তাই একজন প্রার্থী গণনার জন্য একজন প্রতিনিধি বা কাউন্টিং এজেন্ট পাঠাতে পারবেন। সেই প্রতিনিধির জন্য ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশন পরিচয় পত্র দিয়েছে।
সকাল সাড়ে ছটার সময় স্ট্রং রুম খোলা হবে। তাই প্রথম পর্যায়ে যে ৫৩ টি ওয়ার্ডের গণনা হবে, সেই সব ওয়ার্ডের কাউন্টিং এজেন্টরা ঐ সময়ের মধ্যে গণনা কেন্দ্রের নির্দিষ্ট হলে চলে যাবেন।
এমআরও জানান, ৬ ঘন্টার মধ্যে গণনা প্রক্রিয়া শেষ হতে পারে। সবকিছু ঠিক থাকলে বিকেল চারটের মধ্যে ১০৬ টি ওয়ার্ডেরই রেজাল্ট বেরিয়ে যাবে।

আসানসোলে ২০১৫ এর ফলকে কি ছাপিয়ে যাবে শাসক দল, চর্চা সব মহলে

Asansol में DUARE SARKAR जाने कहां लगेंगे camp

Leave a Reply