ASANSOL

দূষণমুক্ত পৃথিবী গড়ে তোলার আহ্বান জানিয়ে, হাওড়া থেকে পায়ে হেঁটে লাদাখ

বেঙ্গল মিরর, জামুরিয়া, চরণ মুখার্জি : না সেই চাঁদের পাহাড় সিনেমার গান নয়,আর এই ছোট্ট ছোট্ট পায়ে চাঁদের পাহাড় যাওয়ার কোনো বিষয়ও নয়। এবার একেবারে বাস্তবের জগতে পার্বত্য এলাকার ভূস্বর্গ হিসেবে খ্যাত লে লাদাখ যাওয়ার উদ্দেশ্যে পাড়ি দিয়েছে বছর 26 এর মিলন মাজি। বাবার চায়ের দোকানে আশা পূরণ সম্ভব নয়, মোটরবাইকে করে লে লাদাখ যাওয়ার ইচ্ছে থাকলেও বাস্তবে তা পূরণ হওয়া কখনোই সম্ভব নয় ভেবে, এবার বছর 26 এর মিলন পাড়ি দিয়েছে সুদীর্ঘ 25 শো কিলোমিটার পথ পেরিয়ে লে লাদাখ পৌঁছানোর ।

প্রত্যহ পায়ে হেঁটে 30 থেকে 35 কিলোমিটার পথ পাড়ি দিচ্ছে এই যুব সদস্য। মনের প্রবল ইচ্ছে শক্তিকে পাথেয় করে ভারতের আকর্ষণীয় পর্যটন স্থান গুলির মধ্যে অন্যতম লে লাদাখ যাওয়ার উদ্যোগ নিয়েছেন তিনি। গত 22 শে ফেব্রুয়ারি সে তার পথ চলা শুরু করে সিটি অফ জয় কলকাতার হাওড়া থেকে, তার এই পায়ে হেঁটে লে লাদাখ যাওয়ার সূচনা করে সে। মূলত তিনটি স্লোগানকে পাথেয় করে বাঙালি সমাজকে সমাজের বুকে আরো বেশি সমৃদ্ধ করে তুলতে প্রকৃতিপ্রেম এর মাধ্যমে দূষণমুক্ত পৃথিবী গড়ে তোলার আহ্বান জানিয়ে যাত্রা শুরু করেছে মিলন।

তার একটাই উত্তর গাড়িতে করে অনেকেই লে লাদাখ যেতে দেখেছেন তিনি, বিশেষ করে মোটর বাইক নিয়ে অনেকেই লে লাদাখ এর উদ্দেশ্যে রওনা দিয়েছে, কিন্তু তার সেই সামর্থ্য টুকুও নেই তাই ওই যুবক সদস্য সিদ্ধান্ত নিয়েছে পায়ে হেঁটে 100 দিনের মাথায় লাদাখে পৌঁছোবে সে। এদিন খনি শহর রানীগঞ্জ ও জামুরিয়া এলাকা পার হয়ে আসানসোল অতিক্রম করল সে। পথচলতি বহু সাধারণ মানুষ এই যুব সদস্যকে তার যাত্রাপথ সুদৃঢ় করতে ও তার পরিবেশ প্রেমের বার্তা লক্ষ্য করে তাকে সাধুবাদ জানিয়েছেন।

Leave a Reply