RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের ঐতিহাসিক স্থানগুলি পরিদর্শনে জেলাশাসক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ( Raniganj News ) বুধবার রবীন্দ্র স্মৃতিবিজড়িত রানীগঞ্জের ঐতিহ্যময় ইতিহাসের অঙ্গ, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রপিতামহ প্রিন্স দ্বারকানাথ ঠাকুর এর দ্বারা পরিচালিত প্রথম কয়লা খনি কার এন্ড টেগর কোম্পানির বিভিন্ন নিদর্শন, পরিদর্শন করতে এলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক অরুণ প্রসাদ। তার সাথে উপস্থিত ছিলেন রানীগঞ্জের সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিক ব্যানার্জি ও আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের বাস্তুকার ইন্দ্রজিৎ কোনার।

ঐতিহাসিক স্থানগুলি পরিদর্শনে জেলাশাসক

তারা এদিন প্রিন্স দ্বারকানাথ ঠাকুর হেরিটেজ কমিটির তিন সদস্য ভুত নাথ মন্ডল, তুলসী দাস ও অরবিন্দ সিংহানিয়া কে সঙ্গে নিয়ে সমস্ত ঐতিহাসিক স্থান গুলি পরিদর্শন করেন। ইতিমধ্যেই ওই অংশে 2017 সালে পর্যটন মন্ত্রী গৌতম দেব এসে পৌঁছে প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের আবক্ষ মূর্তির উদ্বোধন করেন, সে সময় তিনি নারায়ণকুঁড়ি মথুরাচন্ডী এলাকাকে পর্যটক হিসেবে কিভাবে গড়ে তোলা যায় সে বিষয়ে রূপরেখা তৈরি করেন। এরপর ওই স্থানকে ঐতিহাসিক পর্যটনস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পরিষদের পক্ষ থেকে 2 কোটি টাকা ব্যয় করে এলাকাটি সৌন্দর্যায়নের ব্যবস্থা গ্রহণ করা হয়।

বুধবার সে বিষয়ের লক্ষ্যেই সৌন্দর্যায়নের কাজ গুলি কিভাবে অগ্রসর হচ্ছে ও এলাকায় আর কি কি সৌন্দর্যায়নের প্রয়োজন রয়েছে সেসব বিষয় গুলি খতিয়ে দেখতে হাজির হন জেলাশাসক। এদিন তিনি দামোদর নদ তটোবর্তি এলাকার মানুষজনদের সাথে কুশল বিনিময় করে, এলাকার মূল সমস্যা কি সব রয়েছে সেগুলি ও জেনে নেন সাধারণ মানুষদের কাছ থেকে।

Leave a Reply