ASANSOL

আসানসোলের সাতটি বিধান সভা এলাকায় ২১ টি নাকা পয়েন্টে চেকিং

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ মার্চঃ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের নির্দেশে চলছে নাকা চেকিং। জানা গেছে, আসানসোল লোকসভা কেন্দ্রের সাতটি বিধান সভা এলাকায় আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের আওতায় থাকা মোট ২১ টি নাকা পয়েন্টে জোর চেকিং ও তল্লাশি চলছে।


শুক্রবার আসানসোল দূর্গাপুর পুলিশের আসানসোল সেন্ট্রাল জোন এলাকায় থাকা জিটি রোড ও ২ নং জাতীয় সড়কের সংযোগস্থলে ছাতাপাথরে নাকা পয়েন্টে গাড়ি থামিয়ে তল্লাশি ও পরীক্ষা করা হয়। ছিলেন আসানসোল মহকুমাশাসকের (সদর) এসএসটি টিম ও আসানসোল দক্ষিণ থানার পুলিশ।

এই প্রসঙ্গে এসএসটি টিমের কিশোর প্রসাদ মাড্ডি বলেন, মোট ২১ টি নাকা পয়েন্টে চেকিং চলছে। আসানসোল লোকসভা উপনির্বাচনে ভোটারদের প্রভাবিত করার জন্য নগদ টাকা বা অন্য জিনিস নিয়ে যাওয়া হচ্চে কিনা, তা দেখা হচ্ছে। যদি নিয়ে যাওয়া জিনিসের নথি দেখাতে না পারলে, তা বাজেয়াপ্ত করা হবে। আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের দিন পর্যন্ত এই অভিযান চলবে। আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) মানবেন্দ্র দাস বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মতো নাকা পয়েন্টে পিকেট করে ২৪ ঘন্টা এই চেকিং চলছে।


অন্যদিকে আবারও ২ লক্ষাধিক টাকা উদ্ধার হলো আসানসোলে কুলটি থানার ডিসেরগড় ব্রিজের কাছে পশ্চিম বর্ধমান ও পুরুলিয়া জেলার সীমানায় নাকা পয়েন্টে এর সময়।
জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কুলটি থানার শাঁকতোড়িয়া ফাঁড়ির পুলিশ পশ্চিম বর্ধমান ও পুরুলিয়া সীমানায় বরাকর চেকপোস্টে নাকা পয়েন্টে চেকিং করছিলো। সেই সময় ঝাড়খণ্ডের রাঁচির বাসিন্দা বিষ্ণু সেরাউলের গাড়ি আটক করা হয়। তিনি রাঁচি থেকে কলকাতা যাচ্ছিলেন। নাকা তল্লাশির সময় বিষ্ণু সেরাউলের কাছ থেকে ২ লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়। বিষ্ণু সেরাউল টাকা সংক্রান্ত কোন বৈধ কাগজ না দেখাতে পারায় শাঁকতোড়িয়া ফাঁড়ির পুলিশ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে টাকা বাজেয়াপ্ত করে। উল্লেখ্য, বুধবার রাতেও কুলটি থানার পুলিশ একইভাবে ৪ লক্ষাধিক টাকা বাজেয়াপ্ত করেছিলো।
পুলিশ জানায়, আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনকে সামনে রেখে এলাকার সমস্ত নাকা পয়েন্ট গুলোতো এই ভাবে তল্লাশি অভিযান চলছে ।

Leave a Reply