ASANSOL

প্রচারের শেষ দিনে রাজনৈতিক ফায়দা তুলতে রামনবমীর মিছিলে তৃনমুল কংগ্রেস ও বিজেপির প্রার্থী, দিলেন শান্তির বার্তা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১০ এপ্রিলঃ আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারের শেষ দিন ছিলো রবিবার। আর সেদিনই রামনবমী। তাই রামনবমী থেকে রাজনৈতিক ফায়দা তুলতে মরিয়া হয়ে মাঠে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস ও কেন্দ্রের শাসক দল বিজেপি। এদিন সন্ধ্যায় আসানসোল ও বার্ণপুরে রামনবমীর মিছিলে অংশ নিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের দুই দলের দুই প্রার্থী শত্রুঘ্ন সিনহা ও অগ্নিমিত্রা পাল। আর দুজনেই দিলেন শান্তির বার্তা।


তৃনমুল কংগ্রেসের প্রার্থীর সঙ্গে ছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। এদিন আসানসোলে দলের প্রার্থীর ভোট প্রচারে আসা বিজেপির রাজ্য সভাপতি সাংসদ সুকান্ত মজুমদার আসানসোলে রামনবমীর মিছিলে হাঁটেন। একইসঙ্গে রানিগঞ্জে রামনবমীর মিছিলে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার সঙ্গে ছিলেন প্রিয়ঙ্কা টিবরিওয়াল।


রামনবমীর মিছিলে অংশ নিয়ে হিন্দুত্ব নিয়ে শাসক দল তৃনমুল কংগ্রেসকে প্রচারের শেষ দিনে রাজনৈতিক আক্রমন করতে ছাড়েননি পদ্ম প্রার্থী। তিনি বলেন, রামনবমীর মিছিলে যে কেউ অংশ নিতেই পারেন। সে যে দলেরই হোক না। তবে হিন্দুদের জন্য তৃনমুল কংগ্রেস নেতৃত্ব কতটা ভাবেন সবাই জানেন। বাংলাদেশে হিন্দুদের উপর হামলার সময় শাসক দলের কেউ কোন মন্তব্য ও প্রতিবাদ করেননি। এর থেকে সবাই যা বোঝার বুঝছেন।


তবে তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা অবশ্য কোন বিতর্কে যাননি। তিনি বলেন, রামনবমী নিয়ে এতো মানুষের উৎসাহ ও উদ্দীপনা আগে দেখিনি। আসানসোলে প্রথম দেখলাম। আমার ঘরই তো রামায়ণ। আমরা চার ভাই রাম, লক্ষণ, ভরত ও শত্রুঘ্ন। আমার দুই যমজ ছেলে হলো লব ও কুশ। আজ প্রচারের শেষ দিন। রামনবমীর মিছিলে অংশ নিলাম। মন্দিরে মন্দিরে যাবো। আর রামের কাছে আমার প্রার্থনা, সবার যেনো ভালো নয়। সবাই যেন সুখ ও শান্তিতে থাকেন।


এদিন সকালে আসানসোলে অগ্নিমিত্রা পালের হয়ে আরো একদফায় প্রচারে আসেন ভোজপুরি সিনেমার গায়ক নায়ক সাংসদ মনোজ তেওয়ারি। তিনি হুড খোলা গাড়িতে বিভিন্ন এলাকায় রোডশোও করেন। মনোজ তেওয়ারি অগ্নিমিত্রা পালের হয়ে ভোজপুরি ভাষায় গানও গান। তিনি বলেন, এবারের উপনির্বাচনে আসানসোলে অগ্নি মানে আগুন জ্বলবে। সব মানুষ চুপচাপ আছেন। এর মানে হলো ” চুপচাপ কমল মে ছাপ “।


অন্যদিকে, এদিন সকাল থেকে গরম ও রোদকে উপেক্ষা করে অগ্নিমিত্রা পাল বিভিন্ন এলাকায় হুড খোলা গাড়িতে রোডশো করেন। বাড়ি বাড়ি ঘুরে করেন ভোট প্রার্থনা। এদিকে, প্রচারের শেষ দিন বিকেলে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার সমর্থনে আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ড ও সাতটি বিধান সভার সব ব্লকে তৃনমুল কংগ্রেসের তরফে একসঙ্গে মিছিল করা হয়।

Leave a Reply