ASANSOL

আসানসোল উত্তর কোন কোন ওয়ার্ডে পিছিয়ে রয়েছে তৃণমূল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :আসানসোল উত্তর ওয়ার্ড ভিত্তিক ফলাফল (ASANSOL UTTAR WARD WISE RESULT) : আসানসোল লোকসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস ( TMC) আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রের ৩২ টি ওয়ার্ডের মধ্যে ১৫ টিতে পিছিয়ে ছিল। যেখানে দুই মাস আগে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে ওই সমস্ত ওয়ার্ডের কাউন্সিলররা হাজার হাজার ভোটে বিজয়ী হয়েছিলেন।

আসানসোল উত্তরের ২১ নম্বর ওয়ার্ড থেকে শ্রাবণী মণ্ডল চার হাজার ভোট পেয়েছিলেন, আর এবার ৬১৬ ভোটে পিছিয়ে ছিলেন। আশা প্রসাদ ৩১ নম্বর ওয়ার্ড থেকে ২৩৫৯ ভোট পেয়েছিলেন, কিন্তু তৃণমূল এখান থেকে ৫৯১ ভোটে পিছিয়ে রয়েছেন। ৪০ এ মৌমিতা বিশ্বাস ২০২১ ভোট পেয়েছিলেন, আর এবার তিনি ১৩৮৭ ভোটে পিছিয়ে রয়েছেন। জিতু সিং ৪১ নং ওযার্ডের জিতেছিলেন বিগত কর্পোরেশন নির্বাচনে, কিন্তু এবার এখান থেকে ১৯৩৫ ভোটে পিছিয়ে রয়েছেন। বিবি কলেজের অধ্যক্ষ ড. অমিতাভ বসু ৪২ নম্বর ওয়ার্ড থেকে ৪ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন। কিন্তু এবার ১২২৭ ভোটে পেছনে রয়েছেন। আসানসোল গ্রামের উৎপল রায় জিতেছিলেন, কিন্তু এবার ৮৩৯ ভোটে পিছিয়ে রয়েছেন।

যে সমস্ত ওয়ার্ডগুলো চর্চার বিষয় সেই ওয়ার্ডগুলি হল ৩০ এবং ৪৪ যেখান থেকে তৃণমূল যথাক্রমে ১৪৪২ এবং ৭৩৯ ভোটে পিছিয়ে রয়েছে, অমরনাথ চ্যাটার্জি ওয়ার্ড নং ৩০ থেকে ৭ বার কাউন্সিলর হয়েছেন, এখানে কর্পোরেশন নির্বাচনে ৩৪২৯ ভোটে জিতেছেন। একইসঙ্গে তিনি এবার তিনি নিজে ওয়ার্ড নং ৪৪ থেকে দেড় হাজার ভোটে জয়ী হয়ে কাউন্সিলর হয়েছেন। যেখানে ৪৮ নম্বর ওয়ার্ড থেকে নর্থ ব্লক-১ সভাপতি গুরুদাস চ্যাটার্জি ওরফে রকেট ৩৩৩৮ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন। কিন্তু এবার লোকসভা উপনির্বাচনে ১২১৬ ভোটে পিছিয়ে রয়েছেন।

বিগত কর্পোরেশন নির্বাচনে দিলীপ বড়াল ওয়ার্ড নং ৫৪ থেকে জয়ী হলেও এবার ৬৮৭ ভোটে পিছিয়ে রয়েছেন। বিগত কর্পোরেশন নির্বাচনে ওয়ার্ড নং ৭৬ এ ববিতা দাস ৪ হাজার ভোটে জয়ী হয়েছিলেন। কিন্তু এই ওয়ার্ডে ১৯২৪ ভোটে পিছিয়ে রয়েছে তৃণমূল। এদিকে ২৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রায় ২৩১৬ ভোটে এবং ওয়ার্ড নং ২৯-এ ৭৭৯ ভোটে বিজেপি এগিয়ে রয়েছে। আসানসোল উত্তর বিধানসভার রেলপারের সংখ্যালঘু ওয়ার্ড তৃণমূল এবং মন্ত্রী মলয় ঘটকের সম্মান রক্ষা করেছে।

Leave a Reply