ASANSOL

আসানসোল ডিস্ট্রিক্ট প্রেস ক্লাব ও পশ্চিম বর্ধমান প্রেস ক্লাবের উদ্বোধন করলেন আইনমন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল : রবিবার সকালে আসানসোল বিএনআর মোড়ের কাছে আসানসোল ডিস্ট্রিক্ট প্রেস ক্লাব ও পশ্চিম বর্ধমান প্রেস ক্লাবের উদ্বোধন হল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটক। নতুন প্রেসক্লাবের প্রস্তরফলক উন্মোচন করেন মলয় ঘটক। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় ।

মন্ত্রী মলয় ঘটক বলেন ২০১৭ সালে পশ্চিম বর্ধমান জেলা তৈরি হবার আসানসোলে সদরদপ্তর হওয়ায় এখানে এমন একটি প্রেসক্লাব ভবনের প্রয়োজনীয়তা ছিল। তিনি বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় সাংবাদিকদের কথা ভাবেন ও সব সময় সাংবাদিকদের পাশে থাকার আশ্বাস দেন। পাশাপাশি তিনি সাংবাদিকদের নির্ভয়ে কাজ করার পরামর্শ দেন।

অন্যদিকে, ওই অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রবীণ সাংবাদিক বিশ্বদেব ভট্টাচার্য।মঞ্চে ছিলেন সাংবাদিক প্রদীপ সুমন আসানসোলের বণিকসভা সভাপতি নরেশ আগরওয়াল।
বিশ্বদেব ভট্টাচার্য এই সুন্দর ভবন তৈরি করে দেওয়ার জন্য মলয় ঘটক ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন। প্রেসক্লাবের বিষয়ে স্থানীয় সাংবাদিকরা মন্ত্রীকে অনুরোধ করার পর দুই মাসের মধ্যে যেভাবে এটি প্রস্তুত হয়েছে বলে জানান তিনি। কেন্দ্রীয় সরকারের শনিবারের দেওয়া মিডিয়ার প্রতি যেসব নির্দেশ নামা প্রসঙ্গত সেগুলো আলোচনা সাথে সাথে তিনি বলেন দেশজুড়ে সাংবাদিকরা বিভিন্ন জায়গায় গিয়ে আক্রান্ত হচ্ছে তা রুখতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া উচিত এবং এ রাজ্যের ক্ষেত্রেও সাংবাদিকরা যাতে কাজ করতে অসুবিধায় না পারে তাও দেখার জন্য তিনি মন্ত্রী কে অনুরোধ করেন ।

অন্যদিকে আসানসোল চেম্বার অফ কমার্সের সভাপতি নরেশ আগরওয়াল প্রেসক্লাবে ঠাণ্ডা জল সরবরাহের জন্য মেশিন বসানোর কথা ঘোষণা করেন। অনুষ্ঠানে শিল্পাঞ্চলের সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত পুরুলিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সুজয় বন্দোপাধ্যায় বলেন আসানসোলে সার্বিক ব্যাপক উন্নয়ন হয়েছে তৃণমূল সরকারের আমলে তার নবতম সংযোজন সাংবাদিকদের এই ভবনটি সাংবাদিকরা যাতে স্বাধীনভাবে কাজ করতে পারে তারা সব রকম পরিবেশ তৈরী করার চেষ্টা করছেন ।তৃণমূল নেতা শঙ্কর চক্রবর্তী , কাউন্সিলর অর্জুন মাঝি, উমা শঙ্কর পান্ডে, মহেশ দে, উদয় সিং, সাবির আলি, ওয়াজুদ দীন জামাল , রঞ্জিত কুমার, মনোজ ভগত, লাল বাবু, দেবেন্দ্র মালহোত্রা, চন্দন গুপ্তা, সৌরদীপ্ত সেনগুপ্ত সহ জেলার বিভিন্ন প্রান্তের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply