ASANSOL

লছিপুরে ডন্ডি কেটে মা শীতলা পুজোয় ব্রতী হলেন ভক্তরা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী : প্রখর গ্রীষ্মের প্রচন্ড দাবদাহ কে উপেক্ষা করে খালি পায়ে প্রায় দেড় কিলোমিটার পথ ডন্ডি দিয়ে দীর্ঘ প্রাচীন শীতলা মায়ের পুজোয় ব্রতি হলেন অসংখ্য ধর্মপ্রাণ মানুষ। রবিবার তারা পুজো দিলেন লছিপুরের মা শীতলার মন্দিরে ।
রবিবার বৈশাখ মাসের তীব্র রোদের দাবদাহ কে উপেক্ষা করে এদিন সকাল থেকেই প্রায় দেড় কিলোমিটার সড়ক পথে ডন্ডি কেটে মা শীতলা পুজোয় ব্রতী হলেন ভক্তরা । রবিবার এই বিষয়টি লক্ষ্য করা গেল পশ্চিম বর্ধমানের কুলটি থানার অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির লছিপুর এলাকায়।

মন্দিরের মুখ্য পূজারী দিলীপ কুমার মিশ্রা জানান বিগত বছরগুলির মত এ বছরও লছিপুর এলাকার শতাধিক ভক্ত নিজের মানত পূরণের লক্ষ্যে মা শীতলা মন্দিরে কলশ স্থাপনের লক্ষ্যে পাশের এক পুকুর থেকে স্নান করে প্রায় দেড় কিলোমিটার পিচ রাস্তার ওপরে ডন্ডি দিয়ে মায়ের পুজো করেন তার দাবি অনেক ভক্তরই মনকামনা পূর্ণ হয়।

এই পুজোকে সুন্দরভাবে পরিচালনা করার জন্য স্থানীয়দের সাথেই পুলিশ প্রশাসনের ব্যাপক সহযোগীতা করেন পুজো উদ্যোক্তাদের। প্রায় ৫০ বছরের প্রাচীন এই শীতলা পুজো দেখতে দূর-দূরান্ত থেকে ভক্তের ঢল নেমে আসে এই পূজাকে ঘিরে। এবারেও সেই শীতলা পূজাকে ঘিরে একই বিষয় লক্ষ্য করা গেল ।

Leave a Reply