ASANSOL

আসানসোল চেম্বার অফ কমার্সের নির্বাচন, এবার ” এক্সপেরিয়েন্স ও ইউথ ” টিমের প্রার্থীদের আত্মপ্রকাশ

বেঙ্গল মিরর, আসানসোল,সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : ২ রা জুন অনুষ্ঠিত হতে চলেছে আসানসোল চেম্বার অফ কমার্স নির্বাচন। এই নির্বাচনে লড়াইয়ে থাকা “গৌরী ফর গ্লোরি” প্যানেলের পর এবার “এক্সপেরিয়েন্স অ্যান্ড ইয়ুথ” টিমেট প্রার্থীদের পক্ষ থেকে একটি ঘোষণা পত্র প্রকাশ করে সাংবাদিক সম্মেলন করা হয়। শনিবার বিকেলে আসানসোলের জিটি রোডের মূর্গাশোলে এই সাংবাদিক সম্মেলন করা হয় । সম্পাদক ও সভাপতি পদের প্রার্থী শম্ভুনাথ ঝাঁ ও ওম প্রকাশ বাগরিয়ার নেতৃত্বে ৩১ সদস্যের একটি নির্বাচনী প্যানেল গঠন করা হয়েছে। ওম প্রকাশ বাগারিয়া শম্ভুনাথ ঝা সহ সবাই মনোনয়পত্র জমা দিয়ে দিয়েছেন আগেই। শ্রী ঝাঁ ২০২০ – ২২ সালের বিদায়ী বোর্ডের সম্পাদকও ছিলেন। এদিনের সাংবাদিক বৈঠকে শুম্ভুনাথ ঝা দাবি করেছেন যে “এক্সপেরিয়েন্স অ্যান্ড ইয়ুথ টিম” অবশ্যই বিজয়ী হবে।
জয় সম্পর্কে আশাবাদী থেকে তিনি বিগত বোর্ডের খতিয়ান তুলে ধরেন।

এক্সপেরিয়েন্স এন্ড উইথ টিমের প্রার্থীদের তরফে শম্ভুনাথ ঝা বলেন, আসানসোলের ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স সরলীকরনের বিষয় নিয়ে তিনি এবং বিগত বোর্ডের সভাপতি নরেশ আগরওয়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে সাক্ষাত করেন। পরে তা দ্রুততার সঙ্গে হয়। এছাড়া আসানসোল ২০ মৌজায় জমির মিউটেশন ৬ বছর ধরে বন্ধ ছিল। এ বিষয়ে ভূমি এবং ভূমি রাজস্ব দপ্তর এর সাথে চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা কথা বলার পর আবার মিউটেশন প্রক্রিয়া চালু হয়। করোনা পরিস্থিতিতে চেম্বারের সদস্য এবং তাদের পরিবারবর্গ সহ মোট প্রায় ১৪০০ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়।
২০২২ এই আসানসোল পোলোগ্রাউন্ডে গ্র্যান্ড ট্রেড ফেয়ার আসানসোল চেম্বার অব কমার্সের পক্ষ থেকে অনুষ্ঠিত হবার ফলে পশ্চিমবঙ্গের মানচিত্রে একটি বিশেষ জায়গা পায় ।
এছাড়া তিনি এও বলেন, কলকাতায় অনুষ্ঠিত বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আসানসোল চেম্বার অফ কমার্সকে আমন্ত্রিত করা হয় এবং তাদের পরামর্শ নেওয়া হয় শিল্পে বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে যা গর্বের বিষয়।
বিগত বোর্ডের সময়কালে চেম্বার ফান্ড ৯ লক্ষ টাকা ধার্য করা হয়।

বিগত বোর্ডের বিভিন্ন বিষয়গুলি নিয়ে আরো বিস্তারিতভাবে বলেন আসানসোল চেম্বার অব কমার্সের বিদায়ী সভাপতি নরেশ আগরওয়াল।

এই প্যানেলে নিরঞ্জন আগরওয়াল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বিনয় শর্মা ও মুকেশ টোডি ভাইস প্রেসিডেন্ট, সুনীত দাস ও রাজু আগরওয়াল জয়েন্ট সেক্রেটারি, অলোক ধর ট্রেজারার ও অশোক আগরওয়াল জয়েন্ট ট্রেজারার পদে মনোনীত হয়েছেন। কার্যনির্বাহী সদস্য পদে বিনোদ কেডিয়া , দীনেশ পোদ্দার, সুদীপ আগরওয়াল, ঋত্বিক ঘটক, বিজয় মাখারিয়া, ধরমবীর প্রসাদ, শঙ্কর চ্যাটার্জি ( রিজু), পঙ্কজ আগরওয়াল, মনীশ বাগরিয়া, রাকেশ বানসাল, প্রবোধ সেন (কাঞ্চন), অমর প্রসাদ, আনন্দ পারেক, জিগনেশ প্যাটেল, অভয় কুমার বার্নওয়াল, সন্তোষ দত্ত এবং অভিক সন্থালিয়া রয়েছেন।


ক্ষমতায় এলে এই প্যানেল ২০২২ – ২৪ এ কি কি করবে

আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন থেকে ব্যবসায়ীদের সব ধরনের সুবিধা প্রদান করা। ২. পুর ও প্রশাসনের সহযোগিতায় একটি পদ্ধতিতে আসানসোলের ফুটপাথ, ফল ও সবজি বাজারের সমস্যার সমাধান । ৩. ২ নং জাতীয় সড়কের আটকে থাকা কাজ যত তাড়াতাড়ি সম্ভব শেষ করার ব্যবস্থা করা ৪. কোনও সরকারি ব্যবস্থা যেন কোনও ব্যবসায়ীকে বিরক্ত না করে, এ বিষয়ে বিশেষ নজর দেওয়া হবে। ৫. যারা শিল্প স্থাপন করতে ইচ্ছুক তাদের সকল সরকারী সুবিধা প্রদান করা হবে। ৬. আসানসোল চেম্বার অফ কমার্সের নিজস্ব শিল্প পার্ক থাকা উচিত, যা শুরু করা হয়েছে, এটি বাস্তবায়িত করা হ। ৭. সদস্য ও ব্যবসায়ীদের সুবিধার্থে চেম্বারে চলমান কমন সার্ভিস সেন্টারটিকে আরও উন্নত করা । ৮. চেম্বারের সদস্যদের রেলের টিকিটে ভিআইপি রিজার্ভেশন করার চেষ্টা করা হবে। ৯. এই জোনের সকল হাসপাতালে চেম্বারের সদস্য ও তাদের পরিবারকে ছাড় দেওয়ার ব্যবস্থা করা হবে। ১০. চেম্বার অফ কমার্সের নিজস্ব বড় অডিটোরিয়াম করার চেষ্টা করা হবে। এর পাশাপাশি আরও মানোন্নয়ন সংক্রান্ত কাজ অব্যাহত থাকবে।

Leave a Reply