ASANSOL

আসানসোলে পানীয়জলের সমস্যা ও বর্ষার মোকাবিলা, মেয়রের উপস্থিতিতে বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ বলতে গেলে বর্ষা চলেই এসেছে। আর সেই বর্ষায় আসানসোল পুরনিগম এলাকার বাসিন্দারা যাতে গত বছরের মতো সমস্যায় না পড়েন, তারজন্য আগাম প্রস্তুতি নিচ্ছে পুরনিগম কতৃপক্ষ। তৈরি করা হচ্ছে পরিকল্পনা। অন্যদিকে, আসানসোল পুরনিগম এলাকায় পানীয়জলের সমস্যা বা সংকট কাটিয়ে উঠতে পারা যায়নি।
এই দুটি বিষয় নিয়ে শনিবার আসানসোল পুরনিগমের মেয়রের চেম্বারে একটি বৈঠক হয়।

মেয়র বিধান উপাধ্যায়ের উপস্থিতিতে হওয়া সেই বৈঠকে দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, পুর কমিশনার রাহুল মজুমদার, ৫ মেয়র পারিষদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বৈঠকের পরে মেয়র বলেন, বর্ষা বলতে গেলে এসেই গেছে। গত বছরের মতো পরিস্থিতি না হয়, তারজন্য আমরা আগাম পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছি। ইতিমধ্যেই গাড়ুই নদীর সংস্কার শুরু করা হয়েছে। কিন্তু, বর্ষা চলে আসায় আপাততঃ সেই কাজ বন্ধ রাখা হবে। বর্ষা শেষ হলে, আবার সেই কাজ করা হবে। মেয়র আরো বলেন, আমরা গাড়ুই নদী সংস্কার করে সুন্দর একটা নদী আসানসোলের মানুষদের দেওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা আমরা করবোই।

গাড়ুই নদীর জন্য আগামী দিনে আসানসোল পুর এলাকা যাতে জলমগ্ন না হয়, তার ব্যবস্থা করতে আমরা বদ্ধপরিকর।
তিনি আরো বলেন, আসানসোল পুরনিগমের অনেক ওয়ার্ডে এখনো পানীয়জলের সমস্যা রয়েছে। তা আমরা ইতিমধ্যেই চিহ্নিত করেছি। এই সমস্যা মুলতঃ হচ্ছে পুরনিগমের যে এলাকায় পিএইচই বা জনস্বাস্থ্য কারিগরি বিভাগের জল সরবরাহ করা হয়। আমরা চাইছি আসানসোল পুরনিগমের সব এলাকায় পুরনিগম জল সরবরাহ করুক। সেই কারণে একটা নতুন প্রকল্পের ডিপিআর বা ডিটেইলস প্রজেক্ট রিপোর্ট করে রাজ্য সরকারের কাছে পাঠানো হয়েছিলো। রাজ্য সরকার সেই ডিপিআর মঞ্জুর করেছে ও ৪২৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। টাকা আসা শুরু হলেই আমরা কাজ শুরু করবো।

Leave a Reply