ASANSOL

আসানসোলে “আওয়াজ ” র পশ্চিম বর্ধমান জেলা ২য় কনভেনশন,নুপুর শর্মা ও অগ্নিপথ নিয়ে বিজেপি ও কেন্দ্র সরকারকে আক্রমন ফুয়াদ হালিমের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ধর্মীয় ও ভাষাগত সংখ্যালঘুদের সংগঠন ” আওয়াজ “র পশ্চিম বর্ধমান জেলা কমিটির ২য় জেলা কনভেনশন রবিবার দুপুরে অনুষ্ঠিত হলো আসানসোলের এসবি গরাই রোডের বিরিঞ্চিলাল ভবনে।
সেই কনভেনশনে বক্তব্য রাখতে এসে দলের মুখপাত্র নুপুর শর্মার সম্প্রতি করা মন্তব্য নিয়ে বিজেপি ও ” অগ্নিপথ ” নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করেন সিপিএম নেতা ডাঃ ফুয়াদ হালিম।


আওয়াজের রাজ্য উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ডাঃ ফুয়াদ হালিম এদিন এক সাংবাদিক সম্মেলনে বলেন, নুপুর শর্মার মন্তব্যর জন্য দল হিসাবে বিজেপি তার বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিয়েছে। কিন্তু কেন্দ্র সরকার কি করেছে? বিজেপি তো কেন্দ্রের শাসক দল। তাহলে তাদের কি কোন দায়িত্ব নেই? কেন্দ্র সরকার কেন তার বিরুদ্ধে ঐ মন্তব্য করার জন্য এফআইআর করেনি। তাহলে আমরা কি মনে করবো? দেশের মানুষেরা কি মনে করবেন, দল হিসাবে বিজেপি তার মন্তব্য ভুল মনে করলেও, কেন্দ্র সরকার তা মনে করেনা?


সিপিএমের এই চিকিৎসক নেতা অগ্নিপথের বিরোধীতায় গত কয়েক দিন ধরে গোটা দেশ জুড়ে যা বিক্ষোভ হচ্ছে তার জন্য বিজেপি চালিত কেন্দ্র সরকারকেই দায়ী করেন। যে ভাবে সরকারি সম্পত্তি নষ্ট করে যে আন্দোলন হচ্ছে তা তিনি সাপোর্ট করেননা। তবে তিনি বলেন, এই প্রতিবাদ করানোর রাস্তা তো কেন্দ্রীয় সরকার দেখিয়েছে। এটা তো অনেকটা রাজ্যের সিভিক ভলেন্টিয়ারদের মতো। দেশের নিরাপত্তা এই কেন্দ্র সরকার চুক্তি ভিত্তিক সেনার উপর ছেড়ে দিতে চাইছে। যা কতটা বিপজ্জনক তা তারা বুঝতে চাইছে না। আর যারা বিক্ষোভ করেছে, তারা কাজ হারানোর ভয়ে এটা করছেন।


তিনি আরো বলেন, সেই স্বাধীনতার সময় থেকেই দেশকে ভাষা ও ধর্মের নামে বিভেদ ও ভেদাভেদের আলাদা করার চেষ্টা শুরু হয়েছে। ২০১৪ সালের পরে সেটা একটা পূর্ণ মাত্রা পেয়েছে। গোটা দেশে এখন যে অস্থিরতা তৈরি হয়েছে তার জন্য কেন্দ্র সরকারকেই দায়ী করেন ডাঃ ফুয়াদ হালিম। তিনি, এই সংগঠন ২০১৮ সালে তৈরী হয়েছে সারা দেশে ধর্ম ও ভাষাগত সংখ্যালঘুদের নিরাপত্তা ও অধিকার পাইয়ে দিতে।
এদিনের কনভেনশনে অন্যদের মধ্যে ছিলেন প্রাক্তন বিধায়ক জাহানারা খান।
এদিনের কনভেনশনে সংগঠনের পশ্চিম বর্ধমান জেলার নতুন কমিটি তৈরী হয়।

Leave a Reply