ASANSOL

FOSBECCI এর পক্ষ থেকে “তিরঙ্গা সম্মান জাগরুকতা অভিযান” পদযাত্রা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : এই বছর ভারত তার স্বাধীনতার ৭৫ তম বার্ষিকী উদযাপন করছে, এটিকে স্বাধীনতার অমৃত মহোৎসব হিসেবে নামকরণ করা হয়েছে। এই উপলক্ষ্যে সারা দেশে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। স্বাধীনতার এই অমৃত উৎসবের আনন্দে সামিল হয়েছেন সকল শ্রেণীর মানুষ। বাংলার বৃহত্তম বাণিজ্যিক সংস্থা ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ( FOSBECCI) এর পক্ষ থেকে স্বাধীনতার ৭৫ বছর সমাপ্তি উদযাপনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। “তিরঙ্গা সম্মান জাগরুকতা অভিযান” নামে এই কর্মসূচির আওতায় আসানসোলের ভগত সিং মোড় থেকে একটি তেরঙ্গা র‌্যালি বের করা হয়, যেখানে ফাসবেকি সংগঠনের সঙ্গে যুক্ত সমস্ত বাণিজ্যিক সংগঠন এবং বহু সামাজিক সংগঠনের মানুষ উপস্থিত ছিলেন।

এই অনুষ্ঠানে আসানসোলের বিশিষ্ট শিল্পপতি ও সংগঠনের সম্পাদক শচীন রায়, চেয়ারম্যান আরপি খৈতান, পবন গুটগুটিয়া,বিনোদ গুপ্তা, রানিগঞ্জ চেম্বার অফ কমার্সের সভাপতি অরুণ ভারতী, সঞ্জয় তিওয়ারি, অজয় খৈতান সহ এই সংগঠনের সকল সদস্য ও পদাধিকারীরা উপস্থিত ছিলেন। ওই র‌্যালিটি ভগৎ সিং মোড় থেকে শুরু হয়ে আসানসোল আদালত হয়ে আসানসোলের বিএনআর মোড় এলাকায় এসে শেষ হয়। এই অনুষ্ঠানে শচীন রায় বলেন, নেতাজী সুভাষ চন্দ্র বসুর মতো মহাপুরুষের আত্মত্যাগের ফল আজ আমরা স্বাধীনতার নিঃশ্বাস নিচ্ছি।



পাশাপাশি সংগঠনের সভাপতি আরপি খৈতান বলেন দেশের স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে সারা দেশে উৎসবের পরিবেশ বিরাজ করছে। আসানসোল এর ব্যতিক্রম নয়। তিরঙ্গা রেলির মাধ্যমে দেশের প্রতিটি নাগরিককে এবং যুব সম্প্রদায়কে এগিয়ে এসে দেশের প্রতি দায়িত্ব পালনের আহ্বান জানানো হচ্ছে।



আসানসোলের বিশিষ্ট শিল্পপতি বিনোদ গুপ্তা সকলকে স্বাধীনতার এই অমৃত উৎসবে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেন যে আমাদের সবাইকে দেশের প্রতি আমাদের কর্তব্য পালন করতে হবে যাতে আমাদের দেশ আবার সোনার পাখি হয়ে উঠতে পারে।

Leave a Reply