ASANSOL

ক্রেডাই আসানসোলের প্রতিষ্ঠা দিবস, ৩০ শতাংশ ট্যাক্স দিয়েও সুবিধা পাওয়া যায় না: শচীন রায়

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : শনিবার আসানসোল ক্লাবে ক্রেডাই (CREDAI) আসানসোল প্রতিষ্ঠা দিবস ও ইনস্টলেশন দিবস পালিত হয়। এই উপলক্ষে হওয়া এক অনুষ্ঠানে CREDAI আসানসোলের সভাপতি শচীন রায়, রাজ্য সভাপতি নান্দু বেলানি, সুশীল মোহতা, সম্পাদক বিনোদ গুপ্তা, হরি নারায়ণ আগরওয়াল, আরপি খৈতান সহ সকল বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। এরপর সঙ্গীত পরিবেশন করেন মিতা রায়।

 অনুষ্ঠামে SBFCI সভাপতি ভি কে ঢাল, সাধারণ সম্পাদক জগদীশ বাগরি, শঙ্কর চ্যাটার্জি, গৌরব রায়, উজ্জ্বল রায়, আনন্দ আগরওয়াল, সন্তোষ তাঁতিয়া প্রমুখকে সংবর্ধনা দেওয়া হয়। এই অনুষ্ঠানে CREDAI-এর হরিনারায়ণ আগরওয়াল, কোলফিল্ড টিম্বার অ্যান্ড শ মিল অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সঞ্জয় তিওয়ারি, গুরবিন্দর সিং, শচীন বালোদিয়া, অরুণ ভারতিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 এই অনুষ্ঠানে শচীন রায় তার স্বাগত ভাষণে অনুষ্ঠানে উপস্থিত সকল বিশিষ্ট ব্যক্তিদের স্বাগত জানান। তিনি বলেন যে ২০ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে CREDI আসানসোল আদিবাসী সমাজের সাথে যুক্ত মানুষজনের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার ক্ষেত্রে তার সংস্থা দ্বিতীয় বৃহত্তম সংস্থা।আদিবাসী সমাজের সাথে যুক্ত মানুষজনের তাদের জীবন জীবিকার উন্নয়ন আনার চেষ্টা করছে। তবে সংগঠনের কিছু সমস্যার দিকেও দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকল সদস্য সরকারের সকল নিয়ম-কানুন মেনে সব কর পরিশোধ করে ব্যবসা করেন কিন্তু যে সুযোগ-সুবিধা পাওয়া উচিত সেগুলি তারা পান না। এটি হওয়া উচিত নয়, বিশেষ করে কোনো প্রকল্পের জন্য প্রস্তাব পাস হতে দেড় বছর সময় লাগে, এতে প্রকল্পের ব্যয় বেড়ে যায়। সময়মতো প্রস্তাব পাশ হলে তার অনেক সুবিধা হবে জানিয়ে তিনি প্রশাসনকে এ দিকে নজর দেওয়ার অনুরোধ জানান। এর পাশাপাশি তিনি জানান, গতকাল শুধু সংগঠনের সদস্যরা আসানসোলের মেয়রের সাথে দেখা করে বলেন যে আসানসোলের ভগত সিং মোড় থেকে উষা গ্রাম পর্যন্ত সমস্ত আইল্যান্ড রয়েছে সেগুলি রক্ষণাবেক্ষণের জন্য দায়িত্ব ক্রেডাই আসানসোল নেবে।

একইসঙ্গে বিনোদ গুপ্তও তার বিবৃতিতে রিয়েল এস্টেট ব্যবসা সম্পর্কে তার মতামত ব্যক্ত করেছেন। তিনি বলেন যে ক্রেডাই সারাদেশের বিল্ডারদের একটি সংগঠন যা এই সেক্টরের উন্নয়নে নিয়োজিত। সুশীল মোহতা রিয়েলের সামনে তার বিবৃতিতে রিয়েল এস্টেট ব্যবসায় চ্যালেঞ্জগুলো নিয়ে কথা বলেন। তিনি বলেন লক্ষ্যের দিকে নজর রেখে কাজ করতে হবে, তবেই চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব।
আরপি খৈতানও সভায় তার মতামত ব্যক্ত করেন এবং বলেন যে ক্রেডাই একটি সংস্থা যা সর্বদা রিয়েল এস্টেট ক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করে। অনুষ্ঠান চলাকালীন স্যুভেনিরও প্রকাশ করা হয়। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে ক্রেডাই-এর মেম্বারশিপ সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

Leave a Reply