DURGAPUR

দুর্গাপুরে পুজোর আগে আসতে পারেন মুখ্যমন্ত্রী

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। মেদিনীপুরের পর সম্ভবত আগামী ২০শে সেপ্টেম্বর দুর্গাপুরের ভগৎ সিং স্টেডিয়ামে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেদনীপুরে যেভাবে তিনি বেসরকারি সংস্থার মাধ্যমে হাজার হাজার যুবক যুবতীর কর্মসংস্থানে ব্যবস্থা করেছেন ঠিক একই পদ্ধতিতে দুর্গাপুরেও এমন কয়েক হাজার পলিটেকনিক,, আইটিআইয়ের প্রশিক্ষিত এবং উৎকর্ষ বাংলার মাধ্যমে আস যুবক-যুবতীদের নিয়োগপত্র তুলে দেবেন বলেই জানা গেছে।

File photo

জেলার প্রশিক্ষিত চাকরি পাওয়া যুবক-যুবতীদের কাছে স্বাভাবিকভাবেই এই দিনটি অত্যন্ত উল্লেখযোগ্য দিন হয়ে উঠবে।
মুখ্যমন্ত্রীর এই সফরের পাঁচ দিন আগেই বৃহস্পতিবার মডেল কেরিয়ারয়ার সেন্টার ও আসানেসাল কর্মবিনেয়াগ কেন্দ্রের উদ্যোগে শ্রমিক ভবনে রোজজগার শিবিবের আয়জন করা হয় I আসানসোল কর্ম বিনিয়োগ কেন্দ্রের ডেপুটি ডিরেক্টর অনুজ চক্রবর্তী বলেন প্রায় ২০০ জন এখানে নাম লিখিয়েছিল। ১৩৫ জন মতো উপস্থিত হয়। তিনটি বেসরকারি সংস্থা তাদের পরীক্ষা নেয় এবং ৩৮ জনকে প্রাথমিক পর্যায়ে নির্বাচন করা হয়। যাদের মধ্যে চারজনকে আজই স্থায়ী কর্মী হিসেবে নিয়োগের কথা জানানো হয়েছে। তিনি বলেন এই ধরনের নিয়োগের ব্যবস্থা এই কর্ম বিনিয়োগ কেন্দ্র থেকে নিয়মিতভাবে করা হবে।


অন্যদিকে আসানসোলের অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) সঞ্জয় পাল বলেন আগামী দু’দিনে আইটিআই ,পলিটেকনিক এবং উৎকর্ষ বাংলা তারা সকলে মিলে এই বিষয় কত জনকে নিয়োগ করা যায় সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে তালিকা আমাদের হাতে তুলে দেবে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এই সংখ্যাটা কয়েক হাজার হবে।


সূত্র থেকে জানা যাচ্ছে দুর্গাপুরে যেমন পশ্চিম বর্ধমান জেলার প্রশিক্ষিত বেকার যুবক-যুবতীরা বেসরকারি সংস্থার নিয়োগপত্র পাবে। মুখ্যমন্ত্রীর হাত থেকে তেমনি পার্শ্ববর্তী পুরুলিয়া, বাঁকুড়া বীরভূম এবং পূর্ব বর্ধমানের জেলার যুবক যুবতীদেরও এখান থেকে নিয়োগপত্র দেওয়ার চিন্তাভাবনা চলছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে দুর্গাপুরে মুখ্যমন্ত্রী কোন অডিটোরিয়ামে এসে এই অনুষ্ঠান করবেন সেই নিয়ে ও জেলাশাসক এস অরুণ প্রসাদ, অতিরিক্ত জেলাশাসক সঞ্জয় পাল এবং পুলিশ প্রশাসনের আধিকারিকরা বুধবারই ভগৎ সিং স্টেডিয়ামটি ঘুরে দেখেছেন।

Leave a Reply