ASANSOL-BURNPUR

বার্ণপুরে ইস্কোর ১০০ টিরও আবাসন বেআইনি ভাবে দখল, তৃনমুলের আঁতাতের অভিযোগ বিধায়কের, অস্বীকার কাউন্সিলারের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বার্নপুরে সেলের ইস্কো কারখানা বা আইএসপির ১০০ টিরও বেশি আবাসন বেআইনি ভাবে দখল হয়ে গেছে। রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের মদতে এইসব আবাসন দখল করা হয়েছে। কারখানা কতৃপক্ষের সঙ্গে তৃনমুল কংগ্রেসের আঁতাত বা যোগসাজশ রয়েছে বলে এই দখলদারি চলছে। এমনই বিস্ফোরক অভিযোগ করলেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। যা নিয়ে আবারও নতুন করে ইস্পাত নগরীতে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে। বিজেপি বিধায়কের করা এই অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসক দল।


বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, বার্ণপুরে ইস্কো কারখানার ১০০ টিরও বেশি আবাসন তৃণমূল কংগ্রেসের মদতে দখল করে রাখা হয়েছে। তার অভিযোগ ইস্কোর এইসব আবাসন দখল করে অন্যকে ভাড়া রাখা দেওয়া হয়েছে। আবার অনেক ক্ষেত্রে যার নামে আবাসন, সে সেখানে থাকেনা। তার বদলে অন্য লোক সেখানে থাকেন। অথচ সেইল সেইসব আবাসনে জল ও বিদ্যুৎ দিচ্ছে। আমি ইস্কো কারখানার সর্বোচ্চ আধিকারিকদের বলেছি। কিন্তু ইস্কো কতৃপক্ষ সেইসব আবাসনগুলোকে দখলমুক্ত করতে পারছে না।

বিধায়ক বলেন, আমার মনে হচ্ছে এখানকার শাসক দলের নেতাদের সঙ্গে ইস্কো কারখানা কতৃপক্ষের একটা আঁতাত রয়েছে। যে কারণে তারা এইসব আবাসন দখল মুক্ত করছেনা। আমি গোটা বিষয়টি কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানাবো ও বলবো অবিলম্বে এইসব আবাসন দখল মুক্ত করতে।


যদিও বিজেপি বিধায়কের এই অভিযোগ অস্বীকার করেছেন আসানসোল পুরনিগমের ৭৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর অশোক রুদ্র। মঙ্গলবার তিনি বলেন, বিধায়ক যে অভিযোগ করেছেন তা সম্পূর্ন ভুল। এর কোন ভিত্তি নেই। বিধায়ক তো কেন্দ্রীয় শাসক দলের। উনি যদি এতো কিছু জানেন তো, কেন্দ্র সরকার ও মন্ত্রকে বলছেন না কেন? শাসক দলের কাউন্সিলরের দাবি, দলের কেউ কোন আবাসন বেআইনি ভাবে দখল করে রাখেনি। আর যদি কেউ সত্যি করে থাকে, তাহলে সেটা তার নিজের দায়িত্ব। দল তার পাশে নেই। তিনি আরো বলেন, আসল কথা হলো, এইসব বলে বিজেপি বিধায়ক হাওয়ায় ভেসে থাকতে চাইছেন।
রাজ্য ও কেন্দ্রীয় শাসক দলের অভিযোগ ও পাল্টা অভিযোগ নিয়ে ইস্কো কারখানা কতৃপক্ষ কিছু বলতে চায়নি। এক আধিকারিক বলেন, কোন আবাসন বেআইনি ভাবে দখল করার খবর থাকলে, সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেওয়া হয়।

Leave a Reply