ASANSOL

শহরে রেল ওভারব্রিজ তৈরী নিয়ে সাংসদ শত্রুঘ্ন সিনহার দাবিকে অসত্য বললেন, বিজেপি বিধায়ক, শুরু রাজনৈতিক চাপানওতোর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* আসানসোলের তৃণমূল কংগ্রেসের সাংসদ শত্রুঘ্ন সিনহা বৃহস্পতিবার দুপুরে সাংবাদিক সম্মেলনে করে বলেছিলেন, আসানসোল শহরে এসবি গরাই রোডে কোর্ট এলাকার লেভেল ক্রসিংয়ে রেল ওভারব্রিজ বা আরওবি করা হবে। তার সপক্ষে সাংসদ রেল ও রাজ্য সরকারের অনুমতি দেওয়ার কাগজ দিয়েছিলেন।
কিন্তু তার ঠিক ২৪ ঘন্টার মধ্যেই শুক্রবার সকালে পাল্টা সাংবাদিক সম্মেলন করে সাংসদের সেই দাবিকে উড়িয়ে দিলেন আসানসোল দক্ষিণ বিধান সভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। পাশাপাশি তিনি এও বলেন, সাংসদ ঐ আরওবি নিয়ে অসত্য কথা বলেছেন।


এদিন সকালে আসানসোলের জিটি রোডের কুমারপুরে এভলিং লজে বিধায়ক কার্যালয়ে বিজেপি বিধায়ক সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার সাংসদের কথা শুনে আমি খুব খুশি হয়েছিলাম। তারপর আমি দক্ষিণ পূর্ব রেলের নোডাল অফিসারের সঙ্গে কথা বলে জানতে চাই কবে এই আরওবি তৈরীর কাজ শুরু হবে? তখন তিনি আমায় বলেন, এমন কোন প্রস্তাব ডিভিশন বা জোন থেকে রেল বোর্ডের কাছে যাইনি।

তিনি এও বলেন, ঐ লেভেল ক্রসিংয়ের চারপাশে এতো জবরদখল বা এনক্রোচমেন্ট আছে যে, তা সরিয়ে সেখানে আরওবি করা সম্ভব নয়। বিজেপি বিধায়ক আরো বলেন, ২০১৭ সালে এমন একটা প্রস্তাব রাজ্য সরকারের তরফে রেলের কাছে যায়৷ কিন্তু রেল সমীক্ষা করে তখনই জানিয়েছিলো, যে ঐ এলাকায় আরওবি তৈরী করা সম্ভব নয়। এতদিন পরে সদ্য নির্বাচিত সাংসদ কেন এমন বলছেন, জানি না। হতে পারে তিনি ৯ মাস পরে সাংবাদিক সম্মেলন করে আসানসোলের মানুষের কাছে জানাতে চাইছেন, তিনি কাজ করছেন।


অগ্নিমিত্রা পাল আরো বলেন, আসানসোলের জিটি রোডের কুমারপুরে লেভেল ক্রসিংয়ে প্রস্তাবিত আরওবি তৈরীর কাজ যে গত কয়েক মাস ধরে বন্ধ রয়েছে, তা আবার শুরু করা হচ্ছে। বাবুল সুপ্রিয় যখন আসানসোলের সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ছিলেন, তখন তার লিডারশিপে এই কাজ শুরু হয়েছিলো। বর্তমানে তিনি বিজেপি ছেড়ে রাজ্যের শাসক দলে গেছেন। সেই কারণে এলাকার মানুষদের মনে স্বাভাবিক ভাবেই একটা সংশয় ও চিন্তা আসে যে, তাহলে কি এই আরওবি আর হবে না। এলাকার বাসিন্দারা খুব অসুবিধার মধ্যে আছেন। তাই আমি রেল ও কেন্দ্রীয় সরকারের আধিকারিকদের সঙ্গে কথা বলি। তারাই আমাকে আশ্বস্ত করে বলেছেন, এই কাজ খুব তাড়াতাড়ি শুরু হবে ও চলতি আর্থিক বছর অর্থাৎ ২০২৩ সালের মার্চ মাসের মধ্যে তা শেষ হয়ে যাবে।


এদিকে বার্ণপুরে নেহেরু পার্ক লাগোয়া দামোদরে এই জেলার সঙ্গে বাঁকুড়ার সংযোগকারী ব্রিজ নিয়ে বিজেপি বিধায়ক রাজ্য সরকার ও রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটককে আক্রমণ করেন। তিনি বলেন, এই ব্রিজ তৈরী করা আমার ওয়ান পয়েন্ট এজেন্ডা। আসানসোল লোকসভা উপনির্বাচনের সময় মন্ত্রী বলেছিলেন, এই ব্রিজ নাকি রাজ্য সরকার করবে। সমীক্ষা হয়ে গেছে। টাকাও রেডি আছে। পরে বললেন হবে না। এটা কেমন কথা? তাহলে তখন লোকসভা উপনির্বাচনে ভোট পাওয়ার জন্য বলেছিলেন? বিজেপি বিধায়ক জোরের সঙ্গে বলেন, রাজ্য সরকার জানিয়ে দিক তারা এই ব্রিজ করবে না। আমি কেন্দ্রীয় সরকারকে দিয়ে করিয়ে নেবো। আমি এটা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করির সঙ্গে কথা বলেছি। আবার দিল্লি গিয়ে কথা বলবো।


এদিন অগ্নিমিত্রা পাল অসুস্থ মানুষদের চিকিৎসার জন্য পিএমএনআরএফ বা প্রাইমিনিস্টার ন্যাশানাল রিলিফ ফান্ড থেকে অর্থ সাহায্য করা নিয়ে আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রংশসা করার প্রসঙ্গে বলেন, এটাই হলো বিজেপি ও কেন্দ্রীয় সরকার। যারা দল ও রং দেখে না। আমরা তো সবসময় বলি, কেন্দ্রীয় সরকার সবার কথা বলে ও ভাবে। এখন তো আসানসোলের সাংসদই স্বীকার করে নিলেন। প্রসঙ্গতঃ সাংসদ শত্রুঘ্ন সিনহা বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এই ফান্ড থেকে ৭ জনের আবেদন মঞ্জুর হওয়ার কথা বলে প্রধানমন্ত্রীর প্রংশসা করে ধন্যবাদ জানিয়েছিলেন। সাংসদ এও বলেছিলেন, প্রধানমন্ত্রী আমাকে ব্যক্তিগত ভাবে চিঠিও লিখেছেন।


অন্যদিকে, বিজেপি বিধায়ককে পাল্টা জবাব দিয়ে সাংসদের সঙ্গে সাংবাদিক সম্মেলনে থাকা তৃনমুল কংগ্রেসের রাজ্য সম্পাদক ভি শিবদাসন তরফে দাসু বলেন, উনি কিছু জানেন না। সাংসদ কি বলেছেন, কাজ শুরু হচ্ছে? উনি বলেছেন দক্ষিণ পূর্ব রেলের একটা প্রস্তাব রেল মন্ত্রকের কাছে গেছে। রাজ্য সরকার তাতে সায় দিয়েছে। রেল বোর্ড এবার তা ঠিক করবে। তৃনমুল কংগ্রেসের এই নেতা বলেন, বিজেপি বিধায়ক শুধু সমালোচনা করেন।

Leave a Reply