ASANSOL

চৈতালি তিওয়ারিকে জেরা করতে আবাসনে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল , রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ কলকাতা হাইকোর্ট থেকে স্বস্তি পেয়েছেন ইতিমধ্যেই। বলা হয়েছে পুলিশ জেরা করতে পারবে। সেই মতো আসানসোল কম্বল কান্ডে জেরা করতে চেয়ে শনিবার সকালে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী বিজেপি কাউন্সিলর চৈতালি তেওয়ারির বাড়িতে পৌঁছালো আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের একটি দল। সেই দলে দুই এসিপি ছাড়ার রয়েছেন আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু ও আসানসোল উত্তর থানার পুলিশ। শুক্রবারই আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন ঘনশ্যাম এপার্টমেন্টে জিতেন্দ্র তেওয়ারির আবাসনে তৃতীয় নোটিশ দিয়েছিলো আসানসোল উত্তর থানার পুলিশ।


আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে গত ১৪ ডিসেম্বর কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যুর ঘটনা ঘটেছিলো। সেই ঘটনার মামলার তদন্তে জেরা করার জন্য আসানসোলে জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন ঘনশ্যাম এপার্টমেন্টের আবাসনে শনিবার সকাল দশটার সময় পৌঁছায় পুলিশ । শুক্রবারের তৃতীয় নোটিশে আসানসোল উত্তর থানার পুলিশ এমনটাই জানিয়েছিলো। পুলিশের করা ঐ নোটিশে হাইকোর্টের নির্দেশ উল্লেখ করে দেওয়া হয়েছে।


বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে পুলিশ চৈতালি তেওয়ারির বিরুদ্ধে এখনই কোন কঠোর পদক্ষেপ নিতে পারবে না। পাশাপাশি আদালত চৈতালি তেওয়ারিকে তদন্তে পুলিশকে সহযোগিতা করতে বলেছে। তাকে তিন সপ্তাহের জন্য রক্ষা কবচও দেওয়া হয়েছে।
এর আগে, পুলিশ চৈতালি তেওয়ারিকে এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তার বাসভবনে হাজির থাকার জন্য দুটি নোটিশ দিয়েছিল। তবে দুটি নোটিশে উল্লেখ করা সময়ে চৈতালি তেওয়ারি তার আসানসোলের আবাসনে উপস্থিত ছিলেন না। তার ঘর বন্ধ ও দরজায় তালা লাগালো ছিল।


গোটা বিষয়টিকে চ্যালেঞ্জ করে চৈতালী তেওয়ারি দিন দুয়েক আগেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তার প্রেক্ষিতে আদালত তাকে রক্ষা কবচ দেওয়ার পাশাপাশি, এই মামলায় পুলিশকে সহযোগিতা করতেও বলে। তাই হাইকোর্টের নির্দেশ অনুযায়ী চৈতালি তেওয়ারি শনিবার সকালে পুলিশের জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকবেন বলে জিতেন্দ্র তেওয়ারি জানিয়েছিলেন। তিনি আরো বলেন, আমরা আইন মেনে চলি। পুলিশের ভূমিকা ঠিক ছিলো না। তাই চৈতালি তেওয়ারি হাইকোর্টে যায়।


প্রসঙ্গতঃ, রেলপারের রামকৃষ্ণ ডাঙালের এই অনুষ্ঠানের একবারে শুরুতে অল্প সময়ের জন্য উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বেরিয়ে যাওয়ার পরেই বিপত্তি ঘটে।
এই মামলায় হওয়া এফআইআরে জিতেন্দ্র তেওয়ারিরও নাম আছে।

Leave a Reply