ASANSOL

আসানসোলের জননেতা দেবাশীষ ঘটকের ১৬ তম মৃত্যু বার্ষিকী পালন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল পুরনিগমের প্রাক্তন প্রয়াত কাউন্সিলর প্রয়াত দেবাশীষ ঘটকের ১৬ তম মৃত্যুবার্ষিকীতে সোমবার দেবাশীষ ঘটক ফাউন্ডেশনের উদ্যোগে নানা কর্মসূচি ও অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকালে অনুষ্ঠানের শুভ সূচনা হয় প্রভাত ফেরির মাধ্যমে। চেলিডাঙ্গার দেবাশীষ ঘটকের মূর্তির সামনে থেকে তা শুরু হয়। তাতে হাজার হাজার মানুষ আইএনটিটিইউসির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি তথা আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটকের নেতৃত্বে অংশ নেন।


সেই প্রভাত ফেরি চেলিডাঙ্গা ও আশপাশের এলাকা ঘুরে দেবাশীষ ঘটকের মূর্তির সামনে এসে শেষ হয়। পরে আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, অভিজিৎ ঘটক সহ অনেক মানুষ দেবাশীষ ঘটকের মূর্তিতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান।
এই উপলক্ষে এখানে সর্বধর্ম সভা অনুষ্ঠিত হয়। দেবাশিস ঘটকের মূর্তিতে মাল্য দান করেন আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায়, ডেপুটি মেয়র তথা স্বর্গীয় দেবাশীষ ঘটকের ভাই অভিজিৎ ঘটক, অন্য এক ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, এমএমআইসি গুরুদাস ওরফে রকেট চ্যাটার্জী, ইন্দ্রানী মিশ্র, সুব্রত অধিকারী থেকে শুরু করে অন্যান্য গণমান্য ব্যক্তি। অনুষ্ঠানে দেবাশীষ ঘটকের বাড়ির সদস্যদের মধ্যে থেকে প্রণতি বন্দোপাধ্যায়, সুদেষ্ণা ঘটক, বিবি মুখার্জী, মুনমুন চক্রবর্তী, মহুয়া ঘটক ছাড়াও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে ছিলেন আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ কৌশিক কুন্ডু , আসানসোল দক্ষিণ পিপির অফিসার ইনচার্জ অনন্ত রায়, পিন্টু কর্মকার, কাউন্সিলর সোনা গুপ্ত, আবু কাউনাইন, শাহীন ইকবাল, শিক্ষক নেতা মুকেশ ঝা, মনোজ রজক, রাকেশ কেডিয়া, ভানু বোস, উৎপল সিনহা, কাউন্সিলর শিখা ঘটক, কাউন্সিলর শ্রাবণী মন্ডল, রুমেলি দাস, পিন্টু গুপ্তা, রাজা গুপ্তা ,বিমল জালান, চাংকি সিং, মোহাম্মদ কামাল সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর পাশাপাশি দেবাশীষ ঘটকের মৃত্যুবার্ষিকীকে উপলক্ষ করে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের কর্মী বেনু সেনগুপ্ত থেকে শুরু করে বহু কর্মী উপস্থিত ছিলেন। রক্তদান শিবিরে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের অভিজিৎ ঘটক এবং চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় রক্তদাতাদের শংসাপত্র দিয়ে সম্মানিত করেন। এছাড়া শিল্পাঞ্চলের রক্ত আন্দোলনের পুরোধা প্রবীর ধর উপস্থিত থেকে রক্তদান শিবিরটি পরিচালনা করতে সাহায্য করেন। ওই রক্তদান শিবিরে মোট ৪১ ইউনিট রক্ত সংগৃহীত হয়।

দেবাশীষ ঘটকের মৃত্যুবার্ষিকীকে উপলক্ষ করে
রক্তদান শিবির ছাড়াও সুধা হেলথ কেয়ারের সহযোগিতায় একটি হেলথ চেকআপ ক্যাম্পের আয়োজন করা হয় যেখানে ব্লাড সুগার, ব্লাড প্রেসার থেকে শুরু করে বিভিন্ন শারীরিক পরীক্ষা করান বহু মানুষ।স্বাস্থ্য পরীক্ষার পরে বহু মানুষকে ওষুধ দেওয়া হয়। উপস্থিত ছিলেন ড: সত্রজিৎ রায়, ড: মহেশ পাশওয়ান প্রমুখ।

অনুষ্ঠানের পরিশেষে একটি নরনারায়ণ সেবা অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে হাজার হাজার মানুষকে খিচুড়ি ভোগ খাওয়ানো হয়। ডেপুটি মেয়ের অভিজিৎ ঘটক নিজে নরনারায়ণ সেবায় খিচুড়ি পরিবেশন করেন

Leave a Reply