ASANSOL

আসানসোলে অটো ও টোটো চালকদের মধ্যে সংঘর্ষ, উত্তেজনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল বাসস্ট্যান্ডের কাছে পার্কিং নিয়ে অটো এবং টোটো চালকদের মধ্যে বিরোধ নিয়ে আবারও অগ্নিগর্ভ পরিস্থিতি। বুধবার উভয়পক্ষের মধ্যে উত্তেজনা পরিস্থিতির সৃষ্টি হয়। উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি কোনোমতে নিয়ন্ত্রণে আসে এবং উভয় পক্ষকে থানায় ডাকা হয়।

অভিযোগ উঠছে উষাগ্রাম থেকে আসা কিছু অটো টোটো চালক এখানে-সেখানে গাড়ি পার্কিং করে রাখছে যার ফলে সাধারণ মানুষ সমস্যায় পড়েছেন।অন্যদিকে এই অভিযোগ উষগ্রামের অটো টোটো চালকরা অস্বীকার করেছেন। হটন রোডের অটো টোটো চালকদের মধ্যে সড়ক এলাকায় লোকজন এর বিরোধিতা করে। প্রতিবাদ করার পর হাতাহাতির ঘটনা ঘটে। এরই সঙ্গে সঙ্গে দুই দলের মধ্যে মারামারি শুরু হয়, যার জেরে বিশৃঙ্খলা হয়।খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।আপাতত পুলিশ উভয় পক্ষের লোকজনকে থানায় ডেকে পাঠায়।

অটো চালকদের অভিযোগ, তারা সরকারকে কর দেন। তার রুট পারমিট আছে। বীমা থেকে শুরু করে ড্রাইভিং লাইসেন্স পর্যন্তও আছে। একই সঙ্গে শহরে টোটোর সংখ্যা দিন দিন বাড়ছে। এর জন্য কোন রুট নেই, ট্যাক্স নেই, লাইসেন্স নেই। বেআইনিভাবে যেকোনো জায়গায় থামিয়ে টোটো চালাচ্ছেন সবাই। বারবার অভিযোগ করেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। যার কারণে তাদের মনোবল বেড়েছে। অন্যদিকে, যাত্রী নিয়ে তাদের সঙ্গে মারামারির পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিযোগ টোটো চালকদের।

উল্লেখ্য, কয়েকদিন আগে অবৈধ টোটো নিয়ে ইউনিয়ন নেতা রাজু আহলুওয়ালিয়ার নেতৃত্বে আরটিও অফিসে ধর্না দেওয়া হয়েছিল। এরপরই অবৈধ টোটো শোরুমে অভিযান চালানো হয়। কিন্তু কোনো সুনির্দিষ্ট ব্যবস্থা নেওয়া হয়নি। আর বাংলা নববর্ষের সময়টাতে বাজার জমজমাট। কিন্তু এলোমেলো পার্কিং এবং অটো ও টোটোর সংখ্যা বৃদ্ধির কারণে ট্রাফিক ব্যবস্থা ভেঙে পড়ছে।

Leave a Reply