RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ ট্রাফিক ওসির তৎপরতায় বাড়ি ফিরল ষষ্ঠ শ্রেণীর পড়ুয়া

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের, রানীগঞ্জ থানার ট্রাফিক গার্ডের ওসির তৎপরতায় বাড়ি ফিরল বছর বারোর ষষ্ঠ শ্রেণীর পড়ুয়া, মেজিয়া থানা এলাকার নামো মেজিয়ার, গোপালগঞ্জের, দিনমজুর, দেব কুমার গড়াইয়ের ছেলে, শুভজিৎ গড়াই। শুক্রবার সে বাড়িতে বাবার সাইকেল ফাঁকা পেয়ে হঠাৎ মামাবাড়ির যাওয়ার পরিকল্পনা করে। বাড়ির কাউকে না জানিয়ে, বাড়ি থেকে চলে যায় শুভজিৎ। দুপুর পর্যন্ত বাড়ির সদস্যরা তার কোন খোঁজ খবর না পেয়ে, শেষমেষ মেজিয়া থানার দ্বারস্থ হয়। ওই কিশোরের ছবি নিয়ে দ্রুত তা ছড়িয়ে দেওয়া হয় সবকটি থানা, ফাঁড়িতে।

এই বিষয়টি লক্ষ্য করে রানীগঞ্জ থানার ট্রাফিক গার্ডের ওসি চিত্রতোষ মন্ডল তড়িঘড়ি তার সকল সিভিক ভলেন্টিয়ারদের এই মেসেজ পাঠিয়ে দেন। আর এই মেসেজ পেয়ে শুক্রবার সন্ধ্যে নাগাদ রাণীগঞ্জের রানীসায়ের লাগোয়া, টিভি হাসপাতালে কাছে ওই কিশোরকে ইতস্তত ঘোরাফেরা করতে দেখে তাকে দেখে, জিজ্ঞাসা করে তার পরিচয় জেনে, ম্যাসেজে পাওয়া ছবি দেখেই ট্রাফিক ওসিকে খবর দেয় ওই অংশের দায়িত্বে থাকা, সিভিক ভলেন্টিয়ার বাবন গোপ ও বিশ্বজিৎ কর্মকার। পরে ট্রাফিক ওসি ওই কিশোরকে নিয়ে পাঞ্জাবি মোড় ফাঁড়ি পৌঁছে তার বাবার কাছে খবর দিলে, তার বাবা এসে পৌছলে, নিখোঁজ কিশোরকে তুলে দেওয়া হয় তার বাবার হাতে।

তবে এর আগেই, দিনভর বিস্তর ঘোরাফেরা করে বাড়ির পথ খুঁজে না পাওয়া, ক্লান্ত কিশোরকে পুলিশ কাকুরা খাবার খাইয়ে, তার হাতে নানা উপহার তুলে দেন। আকস্মিকভাবেই ছেলেকে পেয়ে, ও পুলিশের এই বিশেষ উদ্যোগ দেখে খুশি দিনমজুর দেব কুমার গড়াই। তিনি পুলিশ প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

Leave a Reply