RANIGANJ-JAMURIA

ভয়াবহ পথ দুর্ঘটনায় ট্রাকের খালাসির দুটি হাত ও একটি পা কেটে বাদ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ( Accident In Raniganj ) জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা মারলো এক দ্রুত গতিতে যাওয়া খালি দশ চাকার ট্রাক আর তার কেবিনের মধ্যে থাকা ট্রাকের খালাসি খোয়ালো তার দুটি হাত ও একটি পা। রবিবার সকালেই পথ দুর্ঘটনা ঘটে জামুরিয়া থানার শ্রীপুর ফারি এলাকার বেনালির কাছে ১৯ নম্বর জাতীয় সড়কে। ঘটনার ভয়াবহতা দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা।

ভয়াবহ পথ দুর্ঘটনা প্রসঙ্গে জানা যায়, এদিন সকাল নাগাদ, এক দশ চাকার ট্রাক দ্রুত গতিতে যাচ্ছিল আসানসোলের ওই মুখে সে সময় একটি দাঁড়িয়ে থাকা পাথর বোঝায় ট্রাক এর পেছনে ধাক্কা মারে দ্রুতগতিতে যাওয়া সেই ট্রাকটি। মুহূর্তের মধ্যে ঘটা এই ঘটনায় ঐ ট্রাকের কেবিনে থাকা খালাসির দুটি হাত ও একটি পা কেটে বাদ যায়। ঘটনাটি পর জামুরিয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহতদের উদ্ধার করে জেলা হাসপাতালে পাঠায়। বেনালি মোড় সংলগ্ন ১৯ নম্বর জাতীয় সড়কে, সকাল সাড়ে ছটা নাগাদ ঘটে এই ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানান এদিন বেনালি মোড়ের কাছে দাঁড়িয়ে থাকা একটি পাথর বোঝায় ট্রাকের পেছনে সজোরে ধাক্কা মারে রানীগঞ্জ অভিমুখ থেকে কে আসানসোল অভিমুখে যাওয়া একটি বিহারের নাম্বার প্লেট লাগানো ১০ চাকার ওই ট্রাক। গাড়ির মধ্যে কোন সামগ্রী ছিল না বলে জানা গেছে। স্থানীয়দের প্রাথমিক অনুমান গাড়ির চালক তন্দ্রা আচ্ছন্ন হয়ে যাওয়ার কারণেই ঘটতে পারে এই ঘটনা।

এই ঘটনার খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে এসে পৌঁছে শ্রীপুর ফাঁড়ির পুলিশের উদ্ধারকারী দল। তারা এদিন গুরুতর আহত ওই গাড়ির ড্রাইভার ও খালাসী ও চালককে আশঙ্কাজনক অবস্থায় আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যায়। রবিবার সকালে এই মর্মান্তিক পথ দুর্ঘটনা প্রত্যক্ষ করে হতচকিত হয়ে পড়ে এলাকার বাসিন্দারা। জাতীয় সড়কের ওপর কেন বারংবার বিভিন্ন যানবাহন দাঁড়িয়ে থাকার কারণে দুর্ঘটনার ঘটনা ঘটছে তা নিয়েই অনেকে তুলেছে প্রশ্ন। জাতীয় সড়কে দাঁড়িয়ে থাকা ট্রাকের ধাক্কায় এই ভয়াবহ দুর্ঘটনার ঘটনা এই প্রথম নয় এর আগেও বেশ কয়েক দফায় এধরনের দুর্ঘটনার ঘটনা দেখা গেছে। প্রশাসন এ বিষয়ে বহুবার জাতীয় সড়কের ওপর দাঁড়িয়ে থাকা ট্রাক গুলির চালকদের ও বিভিন্ন ট্রান্সপোর্ট সংস্থার সদস্যদের জাতীয় সড়কে কোন যানবাহন না দাঁড় করানোর নির্দেশ দিলে কাজের কাজ কিছুই হয় না যা এই ঘটনায় আরো একবার প্রমাণিত হল।

Leave a Reply