ASANSOL

আসানসোল হয়ে পুজোর আগেই চলবে বন্দে ভারত

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : ( Howrah – Ranchi Vande Bharat )পুজোর আগেই আনন্দের খবর। আসানসোল হয়ে বন্দে ভারত এক্সপ্রেসের পরিচালন শীঘ্রই শুরু হতে চলেছে। রেল কর্তৃপক্ষ রাঁচি – হাওড়া বন্দে ভারত-এর সময় সারণীও অনুমোদন করেছে। দুর্গাপুরের আগেই এই ট্রেন চলাচল শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ট্রেন হাওড়া-আসানসোল-ধানবাদ হয়ে রাঁচি পৌঁছবে।

Vande Bharat Asansol

শুক্রবার সেকেন্দ্রাবাদে অনুষ্ঠিত রেলওয়ে টাইম টেবিল কমিটির বৈঠকে এই ট্রেনের টাইম টেবিল অনুমোদন করা হয়েছে। বন্দে ভারত ট্রেন রাঁচি থেকে ছাড়বে সকাল ৫ টা বেজে ২০ মিনিটে এবং হাওড়া পৌঁছাবে ১১ টা বেজে ৫৫ মিনিটে। হাওড়া থেকে বিকাল ৩ টে ৩০ মিনিটে ছেড়ে রাঁচি পৌঁছাবে রাত ১০ টা ১০ মিনিটে। এই ট্রেনটি হাওড়া থেকে রাঁচি ৬ ঘন্টা ৩৫ মিনিটে সম্পূর্ন পথ অতিক্রম করবে। বর্তমানে শতাব্দী এক্সপ্রেস হাওড়া থেকে রাঁচি যাত্রাপথ ৭ ঘন্টা ১০ মিনিটে সম্পূর্ন করে। এই ট্রেন চলবে আসানসোল, ধানবাদ, বোকারো হয়ে।

রাঁচির সাংসদ সঞ্জয় শেঠ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুর্গাপুজোর আগেই এই ট্রেনের কার্যক্রম শুরু হবে। শীঘ্রই রেলওয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করা হবে। এই ট্রেন চলার ফলে যারা সকালে রাঁচি থেকে কলকাতা যাচ্ছেন তাদের অনেক সুবিধা হবে। উল্লেখযোগ্যভাবে, হাওড়া থেকে এখন পর্যন্ত দুটি বন্দে ভারত ট্রেন চলাচল করে। একটি যায় নিউ জলপাইগুড়ি আর একটি যায় পুরীতে। একই সময়ে, বাংলায় মোট তিনটি বন্দে ভারত এখনও চলছে। এই দুটি ছাড়াও বন্দে ভারত চলে নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি জংশন পর্যন্ত। এই ট্রেনের পরিচালন শুরু হওয়ার সাথে সাথে রাজ্যের জন্য চতুর্থ বন্দে ভারত হবে। যেখানে, সম্প্রতি গয়া হয়ে একটি নতুন রুটে রাঁচি-পাটনা বন্দে ভারত পরিচালন শুরু হয়েছে। কিন্তু ওই রুটে পর্যাপ্ত যাত্রী নেই। এরপরই ভাড়া কমানোর কথা ভাবছে রেল।

Leave a Reply