RANIGANJ-JAMURIA

ঐতিহ্যবাহী সিয়ারসোল রাজ ময়দানে মাটি কাটাকাটি বন্ধ করার দাবি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : দীর্ঘ প্রাচীন ৪৫ বছর ধরে চলে আসা ঐতিহ্যবাহী সিয়ারসোল রাজ ময়দানে করোনার অতি মারির পর এবার ৪৬ তম কুমার পি অ্যান মালিয়ান নকআউট ফুটবল টুর্নামেন্ট শুরু হতে চলেছে ১৬ই আগস্ট থেকে। যা চলবে আগামী একত্রিশে আগস্ট পর্যন্ত। আর এই ঘোষণার পর ময়দান পরিদর্শন করতে গিয়ে হতবাক হল সিয়ারসোল স্পোর্টস এন্ড কালচারাল অ্যাসোসিয়েশনের সদস্যরা। ক্লাব সেক্রেটারি ও অন্যান্য সদস্যরা দাবি করেছেন, প্রেসিডেন্টকে সঙ্গে নিয়ে তারা ময়দান পরিদর্শনে গিয়ে দেখেন কে বা কারা একটি মাটি কাটার মেশিন দিয়ে মাঠ কাটাকাটির করছে।

এই বিষয়টি লক্ষ্য করে তারা খোঁজখবর নিয়ে জানতে পারেন এই কর্মকাণ্ড রানীগঞ্জ উদয় সংঘ নামে একটি ক্লাব সংগঠনের সদস্য দীপু গোপের নেতৃত্বে সংঘটিত করা হচ্ছে, সোমবার এমনি দাবী করে তারা পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়ে , এই অনৈতিক কাজ প্রশাসনকে বন্ধ করার দাবি করেন, বলে জানিয়েছেন। এ বিষয়ে সোমবার রানীগঞ্জের সিয়ারসোল স্পোর্টস এন্ড কালচারাল এসোসিয়েশনের ক্লাব সংগঠক এক সাংবাদিক বৈঠক করে সমস্ত বিষয়টি উপস্থাপন করেন। ক্লাব সংগঠকেরা দাবি করেন, তারা দীর্ঘ ১৯৪২ সাল থেকে এখানে রাজবাড়ীর তত্ত্বাবধানে, কুমার পশুপতিনাথ মালিয়া নিজেদের ফুটবল দল তৈরি করে, এই মাঠে খেলার সূচনা করেন, পরবর্তীতে তার ছেলে পন্ডিত জীবনললাল মালিয়া ফুটবল টুর্নামেন্ট ধারাবাহিকভাবে চালিয়ে যান।

এরপর ১৯৬৭ সালে একটি ক্লাব সংগঠন তৈরি করে SSCA কে সোসাইটি এক অ্যাক্ট এ গভর্নমেন্ট রেজিস্ট্রেশন করে দেন। এরপর থেকেই ১৯৬৯ সাল থেকে P.N. মালিয়ার প্রয়াণের পর কুমার P.N. মালিয়া ফুটবল টুর্নামেন্ট, এখানে ধারাবাহিকভাবে করে আসছেন বলেই জানিয়েছেন । ক্লাব প্রেসিডেন্ট বিঠল নাথ মালিয়ার দাবি, খেলার মাঠ নিয়ে কোন অন্যায় কাজ করা চলবে না, খেলার মাঠে শুধু খেলাধুলাই করতে হবে। আর তার জন্য S.S.C.A ক্লাব সংগঠনকেই তারা অনুমোদন দিয়েছেন। আর এই বিষয়টি সিয়ারসোল রাজ পরিবারের পক্ষ থেকে, বংশানুক্রমিকভাবে সিয়ারসোল S.S.C.A ক্লাব সংগঠনকে অনুমোদন দিয়ে এসেছেন বলেই জানান তারা।

Leave a Reply