PANDESWAR-ANDAL

সিসিটিভির ফুটেজ দেখে উদ্ধার হল নিখোঁজ ছাত্রের নিথর দেহ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী , রানীগঞ্জ : সিসিটিভির ফুটেজ দেখে উদ্ধার হল নিখোঁজ হয়ে যাওয়া ছাত্রের নিথর দেহ। বাড়ি থেকে টিউশন ও স্কুল যাওয়ার নাম করে পুকুরে স্নান করতে গিয়েই ঘটলো বিপত্তি। ছাত্রের সঙ্গে থাকা সহপাঠীর বয়ান অনুসারে, পুকুরে খোঁজ তল্লাশি করে মিলল ষষ্ঠ শ্রেণীর নিখোঁজ বছর বারোর পীযূষ রাউতের নিথর দেহ । ঘটনাটি অন্ডাল থানার, বনবহাল ফাঁড়ির শংকরপুর ক্যান্টিনের ম্যাগাজিন ঘর সংলগ্ন এলাকার ঘটনা ।



ঘটনা প্রসঙ্গে জানা যায় পীযূষ রাউত উখরা আদর্শ হিন্দি হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র।সে হরিপুর সংলগ্ন ছোড়া মোড়ের বাসিন্দা প্রদীপ রাউতের ছেলে। পীযুষের বাবা পরিযায়ী শ্রমিক হিসেবে পাইপ মিস্ত্রির কাজে ভিন রাজ্যে থাকেন। পরিবারের রয়েছে তার স্ত্রী ১ ছেলে ও ১ মেয়ে।
অন্যান্য দিনের মতোই শুক্রবার সকালে পীযুষ উখড়া যায় টিউশন পড়ার জন্য । পরে টিউশন শেষে স্কুল আর এই স্কুল ছুটির পর বাড়ি ফেরার কথা ছিল । যদিও পীযূষ তা না করে, স্কুলে না গিয়ে বন্ধুর সঙ্গে ঘুরতে চলে যায়। গতকাল স্কুল ছুটির পর সন্ধ্যা পর্যন্ত সে বাড়ি না ফেরাই তার খোঁজ শুরু করে পরিবারের লোকজন ও আত্মীয়রা । পরে স্কুলে এসে জানা যায় পীযুষ এদিন স্কুল আসেনি । সন্ধ্যেতে প্রথমে বনবহাল পুলিশ ফাঁড়ি ও পরে উখড়া পুলিশ আউটপোস্টে পীযূষের নিখোঁজ ডায়েরি করে তার মা পল্লবী রাউত । এরপরই নিখোঁজ ছাত্রের খোঁজ শুরু করে পুলিশ ।

শংকরপুর রেল গেটের কাছে লাগানো সিসিটিভি ফুটেজে দেখা যায় বেলা দশটা পনেরো নাগাদ পীযুষ তার এক সহপাঠীর সঙ্গে, রেলগেট পেরিয়ে শংকরপুরের দিকে যায় । সেই ফুটেজ দেখে তদন্ত শুরু করে পুলিশ । জানা যায় সহপাঠীর বাড়ি শংকরপুর ক্যান্টিন এলাকায় । সহপাঠীর বাড়ি পৌঁছে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, এদিন টিউশন শেষে তারা স্কুল না গিয়ে বাড়ি সংলগ্ন একটি পুকুরে গিয়েছিল স্নান করতে যায়, সেখানেই পুকুরে ডুবে যায় পীযুষ । ভয় পেয়ে ওই সহপাঠী বাড়ি ফিরে আসে । এই ঘটনার খবর সংগ্রহ করে রাত্রেই ওই ছাত্রকে সাথে নিয়ে পুকুরে খোঁজ শুরু করে পুলিশ । গভীর রাতে পুকুর থেকেই ছাত্রটির নিথর দেহ উদ্ধার হয় । পুকুরের ঘাটে তার স্কুলের পোশাক, ব্যাগ ও চটি , খুলে রেখে যায় ওই ছাত্র।
আকস্মিক ঘটা এই মর্মান্তিক ঘটনায় হতবাক হয়ে পড়েছে ওই ছাত্রের পরিবার পরিজন।ছাত্রের, মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করেছে অন্ডাল থানার পুলিশ। শনিবার পুলিশ ময়না তদন্তের জন্য দেহটিকে আসানসোল জেলা হাসপাতালে পাঠায়।

Leave a Reply