ASANSOL

জেলা হাসপাতালের এমারজেন্সি বিভাগের সামনে বেআইনি পার্কিং , স্পট জরিমানা ট্রাফিক পুলিশের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : বারবার বলা হলেও এক শ্রেণির চারচাকা ও দুচাকা গাড়ি চালকদের হুঁশ ফিরছে না। আসানসোল জেলা হাসপাতালে রোগী ভর্তি করাতে বা রোগী দেখতে এসে কিছু মানুষ হাসপাতাল চত্বরে যেখানে সেখানে গাড়ি দাঁড় করিয়ে রেখে চলে যাচ্ছেন।
শনিবার বিকেলে এই রকম ভাবেই দেখা গেলো জেলা হাসপাতালের এমারজেন্সি বিভাগের সামনে একাধিক মোটরবাইক দাঁড়িয়ে রয়েছে। বলতে গেলে এমারজেন্সি বিভাগ লাগোয়া রোগী সহায়তা কেন্দ্র অবরুদ্ধ হয়ে গেছে এই বেআইনি পার্কিংয়ের জন্য। খবর যায় জেলা হাসপাতাল কতৃপক্ষ ও আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের ট্রাফিক গার্ডের কাছে। কিছুক্ষণের মধ্যেই সেখানে চলে আসেন আসানসোল দক্ষিণ থানার ট্রাফিক গার্ডের পুলিশ অফিসাররা। কড়া পদক্ষেপ নেওয়া হয়। প্রতিটি গাড়ির নম্বর ধরে স্পট জরিমানা করে মালিকের কাছে পাঠানো হয়। পুলিশের এই পদক্ষেপে হাসপাতালে আসা অন্য লোকেরা খুশি।


এই প্রসঙ্গে জেলা হাসপাতালের সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস ও ডেপুটি সুপার কঙ্কন রায় বলেন, হাসপাতালের নিরাপত্তা রক্ষীরা বারবার এমারজেন্সি বিভাগের সামনে সহ অন্য জায়গায় গাড়ি রাখতে মানা করেন। কিন্তু বেশিরভাগ গাড়ি চালকেরা তা শোনেন না। আমরা পুলিশ প্রশাসনকে বারবার বলেছি।
অন্যদিকে ট্রাফিক গার্ডের এক আধিকারিক বলেন, জেলা হাসপাতালে মাঝেমধ্যেই অভিযান চালানো হয়।
তবে শুধু এই বেআইনি পার্কিং নয়, আসানসোল জেলা হাসপাতালের ভেতরে গজিয়ে উঠেছে এ্যাম্বুলেন্স, টেটো ও অটো স্ট্যান্ড।

Leave a Reply