ASANSOL

ডামরা বিধান স্মৃতি শিক্ষা নিকেতনের উদ্যোগে রক্তদান শিবির

বেঙ্গল মিরর, আসনসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের ডামরা বিধান স্মৃতি শিক্ষা নিকেতনের উদ্যোগে ( উঃ মাঃ ) মঙ্গলবার স্কুলে একটি স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। স্কুলের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষাকর্মী ও স্কুল পরিচালন সমিতির সদস্যদের উপস্থিতিতে এদিনের শিবিরে ৫০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। এই উপলক্ষে এক অনুষ্ঠান প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন করেন রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়। সভাপতিত্ব করেন স্কুল পরিচালন সমিতির সভাপতি বাদল মিশ্র।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের ইনচার্জ ডাঃ সঞ্জিত চট্টোপাধ্যায় রামপ্রকাশ পাণ্ডে (এজেন্ট কালিপাহাড়ি গ্রুপ অফ মাইন্স) ও আসানসোল পুরনিগমের ৮৭ এবং ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যথাক্রমে তরুণ চক্রবর্তী ও মিনা কুমারী হাঁসদা। এছাড়াও আসানসোল মহকুমার বিভিন্ন স্কুল থেকে আসা প্রধান শিক্ষক, সহশিক্ষক ও শিক্ষাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বিধান স্মৃতি শিক্ষা নিকেতনের উদ্যোগে আয়োজিত এই রক্তদান শিবির দ্বিতীয় বছরে পা দিল।

অনুষ্ঠানে তাপস বন্দোপাধ্যায় বিভিন্ন বক্তারা তাদের বক্তৃতায় এই স্কুলের সামাজিক দায়বদ্ধতার এমন নজিরকে কুর্নিশ জানান। তারা আরো বলেন, আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে বর্তমানে রক্তের সংকট রয়েছে। এমন সময়ে এমন রক্তদান শিবিরের আয়োজন খুবই গুরুত্বপূর্ণ।সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুমিত রায়।

Leave a Reply