ASANSOLRANIGANJ-JAMURIA

জাতীয় ক্রীড়া দিবসের দিনেই খনি শহরের নাম আরো একবার উজ্জ্বল করে স্বর্ণপদক নিয়ে ফিরলেন অভিষিক্তা দাস

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : জাতীয় ক্রীড়া দিবসের দিনেই খনি শহরের নাম আরো একবার উজ্জ্বল করে স্বর্ণপদক নিয়ে দেশে ফিরল অভিষিক্তা। খনি শহরের দীর্ঘদিনের সুনাম অর্জন করা অভিষিকতা আবার তার নিজের যোগা প্রদর্শনের যাদুতে সকলকে মুগ্ধ করে বিশ্বের নটি তাবড় তাবড় দেশের মতো প্রতিযোগীর মধ্যে অনূর্ধ্ব ২৫ বর্ষের বিভাগে সেরার সেরা যোগা প্রদর্শন করে ছিনিয়ে নিলো গোল্ড মেডেল।

এবার সে ২৬ শে আগস্ট নেপালের কাঠমান্ডুতে দ্য সেলিব্রেশন স্কুলে আয়োজিত থার্টিন্থ সাউথ এশিয়ান যোগা প্রতিযোগিতায় গোল্ড মেডেল পাওয়ার সাথে সমস্ত বিভাগের সেরা যোগা প্রদর্শন করে চ্যাম্পিয়ন অফ দ্যা চ্যাম্পিয়ন হলো সে। উল্লেখ্য এই যোগা প্রতিযোগিতায় এবার শ্রীলঙ্কা, মায়ানমার, থাইল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল, ভুটানের, সাথে ভারতের প্রতিযোগীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। যেখানে অভিষিক্তা দাস প্রতিযোগিতায় বিশেষ পারদর্শিকতা দেখিয়ে সেরার সেরা হয় সে।

উল্লেখ্য ২০১৬ সালে এই সাউথ এশিয়ান গেমসে জার্কলিং থ্রোতে নীরাজ চোপড়া স্বর্ণপদক লাভ করে, পরবর্তীতে অলিম্পিকে গোল্ড মেডেল পায়। সেই বিষয়কেই পাখির যোগ করে, লাগাতার নিজের বেটার পারফরম্যান্স করে, সফল হয়ে অলিম্পিকে সোনা জয় করার লক্ষ্যে এগিয়ে চলেছে অভিষিক্তা। জানা গেছে এবার সে নভেম্বর মাসে দুবাইয়ে আয়োজিত এশিয়ান গেমসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে। জানা গেছে এই অভিষিকতা তার ৭ বছর বয়স থেকেই নিজের অনবদ্য প্রচেষ্টায় যোগা প্রতিযোগিতায় নিজের সেরা পারফরমেন্স তুলে ধরে একের পর এক প্রতিযোগিতায় সফল হয়েছে সে। প্রায় ২০০ টিরও বেশি বড় প্রতিযোগিতায় সফলতার নজির গড়ে খনি অঞ্চলের নাম উজ্জ্বল করেছে।

যার মধ্যে উল্লেখযোগ্য ২০১২ সালের জাতীয় যোগা প্রতিযোগিতায় ব্রোঞ্জ মেডেল, ২০১৩ সালে জাতীয় স্তরে সিলভার মেডেল অর্জন করে , আবার ২০১৪ সালে গোল্ড মেডেল পায় সে, এরপর ১৮ সালে আন্তর্জাতিক স্তরে গোল পাওয়ার পর, ২০২২ ও ২৩ এই দুই বারেই সে সাউথ এশিয়ান গেমসে গোল্ড মেডেল পেয়ে, আরো একবার বিশ্বের বুকে ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গ ও খনি অঞ্চলের নাম উজ্জ্বল করল। আগামীতে তার লক্ষ্য এশিয়ান গেমসে সফল হওয়ার সাথে অলিম্পিকে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা। এখন দেখার তার এই স্বপ্নপূরণ কিভাবে বাস্তবায়িত হয়। নেপালের কাঠমন্ডু তে তার যোগা প্রদর্শনে সকলেই অভিভূত। নেপালের অপরূপ সুন্দর পাহাড় পর্বতের দেশে বিশ্বের তাবড় তাবড় সব প্রতিযোগীকে পেছনে ফেলে কিভাবে সে এই সফলতা লাভ করলো আসুন শুনে নেব আমরা তারই কথায়।

Leave a Reply