ASANSOL

আসানসোল রাইফেল ক্লাবে ৩২ তম অল ইন্ডিয়া জিভি মাভালঙ্কার শুটিং চ্যাম্পিয়ানশিপ ২০২৩, শুরু ৯ সেপ্টেম্বর

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত আসানসোল রাইফেল ক্লাবে ৩২ তম অল ইন্ডিয়া জিভি মাভালঙ্কার শ্যুটিং চ্যাম্পিয়নশিপ (পিস্তল) ২০২৩ আয়োজন করা হচ্ছে। বৃহস্পতিবার বিকেলে আসানসোলে এক সাংবাদিক সম্মেলনে এই কথা জানান ন্যাশানাল রাইফেল অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া সহ-সভাপতি তথা ওয়েস্ট বেঙ্গল রাইফেল এ্যাসোসিয়েশনে সভাপতি বীরেন্দ্র কুমার ঢল। ন্যাশানাল রাইফেল এ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার পৃষ্ঠপোষকতায় এই প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে।


তিনি আরো বলেন, আসানসোল রাইফেল ক্লাবে এই চ্যাম্পিয়ানশিপের শুধুমাত্র পিস্তল বিভাগ অনুষ্ঠিত হবে। প্রায় সাড়ে ৩ হাজার প্রতিযোগি এই প্রতিযোগিতার খেলার জন্য যোগ্যতা অর্জন করেছে। মধ্যপ্রদেশে এই চ্যাম্পিয়ানশিপের রাইফেল বিভাগের খেলা অনুষ্ঠিত হচ্ছে। এটি একটি প্রাক-জাতীয় প্রতিযোগিতা। এখান থেকে শুটাররা ৬৬ তম জাতীয় শুটিং প্রতিযোগিতার জন্য যোগ্যতা অর্জন করবে। আগামী ৯ সেপ্টেম্বর শনিবার আসানসোল রাইফেল ক্লাবে এক অনুষ্ঠানে এর উদ্বোধন হবে বলে জানান তিনি। ১৪ সেপ্টেম্বর প্রথম পুরস্কার বিতরণী ও ১৬ সেপ্টেম্বর চূড়ান্ত পুরস্কার বিতরণ হবে। ১৬ সেপ্টেম্বর প্রতিযোগিতা শেষ হবে। তিনি বলেন, আসানসোল রাইফেল ক্লাব ইতিমধ্যেই এই পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করেছে।

আসানসোল রাইফেল ক্লাবের শুটিং রেঞ্জ আগের থেকে অনেক বেশি উন্নত ও আধুনিক করা হয়েছে। যে কারণে এখানে শুটাররা আগের থেকে অনেক বেশি সুযোগ সুবিধা পাচ্ছেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা, রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক সহ অন্যান্যরা। প্রতিযোগিতার উদ্বোধনের দিন আসানসোল রাইফেল ক্লাবে একটি নতুন শুটিং রেঞ্জের উদ্বোধন করা হবে। জাতীয় স্তরের এই ধরনের প্রতিযোগিতার আয়োজনে রাইফেল ক্লাবের পাশাপাশি গোটা আসানসোল শিল্পাঞ্চলের সুনাম বাড়ে।
বীরেন্দ্র কুমার ঢল আরো বলেন, আসানসোল রাইফেল ক্লাব আইএসএসএফ জুরি বি কোর্স করার পরিকল্পনা নিয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত আসানসোল স্টেশন সংলগ্ন হোটেল পায়েল ইনের অডিটোরিয়ামে তা অনুষ্ঠিত হবে। এতে ৩৫ জন অংশগ্রহণ করবেন।
এদিনের সাংবাদিক সম্মেলনে আসানসোল রাইফেল ক্লাবের পক্ষ থেকে অনুপম পান্ডে, জুলফিকার মহম্মদ উপস্থিত ছিলেন।

Leave a Reply