ASANSOL

পুরনিগমের পাশে চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ক্রেডাই আসানসোল, চেয়ারম্যানের নেতৃত্বে প্রচার অভিযান

ডেঙ্গু মোকাবিলায় জেলাশাসক ও মেয়রের উপস্থিতিতে কাল বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ বেশ খানিকটা হলেও উদ্বেগ জনক অবস্থায় রয়েছে ডেঙ্গু পরিস্থিতি। এমত অবস্থায় ডেঙ্গু মোকাবিলায় কোমর বেঁধে ময়দানে নেমেছে আসানসোল পুরনিগম। সাফাই, আবর্জনা পরিষ্কার, স্প্রে করা ও ব্লিচিং পাউডার ছড়ানোর পাশাপাশি ওয়ার্ডে ওয়ার্ডে প্রচারাভিযান চালানো হচ্ছে। অন্যদিকে, কিভাবে গোটা পরিস্থিতি সামাল দেওয়া যায় তারজন্য রুপরেখা তৈরি করতে আজ মঙ্গলবার সকালে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের তরফে একটি জরুরি বৈঠক ডাকা হয়েছে। আসানসোল পুরনিগমের মুখোমুখি হলে এই বৈঠক শুরু হবে মঙ্গলবার সকাল সাড়ে দশটার পরে। বৈঠকে জেলাশাসক পোন্নাবলম এস ও আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায় থাকবেন। ডাকা হয়েছে সংশ্লিষ্ট সব দপ্তরের আধিকারিকদেরকে। এবার ডেঙ্গু মোকাবিলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আসানসোল পুরনিগমের পাশে দাঁড়ালো বনিকসভা আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ক্রেডাই আসানসোল। এই দুই সংগঠন আসানসোল পুরনিগমকে ২৫ টি স্প্রে মেশিন দেবে। পাশাপাশি তাদের এই সংগঠনের সদস্যরা পুরনিগমের নির্দেশ মতো ওয়ার্ডে ওয়ার্ডে ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার প্রচার চালাবে।


এদিকে, সোমবার সকালে আসানসোল পুরনিগমের ৪৪ নং ওয়ার্ডের আসানসোল বাজারের বস্তিন বাজার এলাকা থেকে মেশিন দিয়ে স্প্রে করা ও মাইকিং করে প্রচার চালানো হয়। এই অভিযান চলে আশেপাশের এলাকায়। নেতৃত্বে ছিলেন ৪৪ নং ওয়ার্ডের কাউন্সিলর তথা আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়। এছাড়াও ছিলেন পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়, ৪৬ নং ওয়ার্ডের কাউন্সিলর শিখা ঘটক, আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ( এসিসিআই) ও ক্রেডাই আসানসোলের সম্পাদক বিনোদ গুপ্ত, এসিসিআইয়ের সভাপতি গৌরীশঙ্কর আগরওয়াল, সতপাল সিং কির পিঙ্কি।


এই প্রসঙ্গে পুর চেয়ারম্যান বলেন, আসানসোল পুরনিগমের ১৪ টি ওয়ার্ডে ডেঙ্গুর প্রকোপ কিছুটা বেশি রয়েছে। কোথাও ১৮ জন, কোথাও ৩৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। গোটা পরিস্থিতির কথা বিবেচনা করা বিশেষ অভিযান চালানো হচ্ছে। এদিন ৪৪ ও ৪৬ নং ওয়ার্ডে স্প্রে করা হয়েছে। চালানো হয়েছে প্রচার। আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ক্রেডাই আসানসোল পুরনিগমের পাশে দাঁড়িয়েছে। তারা ২৫ টি স্প্রে মেশিন দেওয়ার কথা বলেছে। তিনি আরো বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিদেশ সফর শেষে রাজ্যে ফিরে মন্ত্রী মলয় ঘটকের মাধ্যমে আসানসোলের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে খোঁজ খবর নিয়েছেন। পুর চেয়ারম্যানের আবেদন, কোথাও জল জমতে দেবেন না। নিজেরা কিছু করতে না পারলে পুরনিগমে খবর দিন। পুরনিগমের স্বাস্থ্য ও সাফাই বিভাগের কর্মীরা সবসময় রয়েছেন।
অন্যদিকে, বনিকসভা ও ক্রেডাই আসানসোল” র সম্পাদক বিনোদ গুপ্ত বলেন, দুই সংগঠনের তরফে ২৫ টি স্প্রে মেশিন পুরনিগমকে দেওয়া হবে। তারমধ্যে প্রথম পর্যায়ে ১০টি মেশিন দেওয়া মঙ্গলবার। বাকি মেশিনগুলো পরে দেওয়া হবে।

Leave a Reply