BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ব্লকের 43 টি দুর্গাপূজা কমিটিকে সরকার এর তরফে ৭০ হাজার করে দেওয়া হয়েছে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- আর কয়েকদিন পর শুরু হবে বাঙালির প্রাণের উৎসব। গোটা বাংলার সঙ্গে দেশের বিভিন্ন প্রান্তেও শুরু হবে দুর্গা পুজো। ফলে প্রায় শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত বিভিন্ন পুজো মণ্ডপগুলি।শারদ উৎসব যাতে শান্তিতে এবং সুস্থভাবে সম্পন্ন করা যায়, তার জন্য শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা দিতে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট।


সেই উপলক্ষ্যে সালানপুর পুলিশের সঙ্গে সেখানকার পুজো কমিটিগুলি বৈঠক সেরে নেয় সম্প্রতি। পুজো কমিটিগুলি যাতে প্রশাসনকে সহযোগিতা করে, সে বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয় ।
সেইমত সালানপুর থানার পক্ষে এবার পুজো কমিটি গুলির সঙ্গে সমস্ত পুজো মন্ডব উদ্যোক্তাদের নিয়ে হিন্দুস্তান কেবলস শ্রমিক মঞ্চে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সালানপুর থানা ও রূপনারায়ণ ফাঁড়ির পক্ষ থেকে সালানপুর ব্লকের 43 টি দুর্গাপূজা কমিটি দের কে নিয়ে দুর্গাপূজা কমিটি গুলিকে জানিয়ে দেওয়া হয় এবছর সরকার এর তরফে ৭০ হাজার করে দেওয়া হয়েছে তাই সেই টাকা যাতে পুজোর ভাল কাজে খরচ হয় সেটা দেখতে হবে।

এদিনে পুলিশ প্রশাসনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় ।
মন্ডবে সিসিটিভি ব্যাবস্থা রাখতে হবে, মন্ডপে প্রবেশ করা ও বাইরে বেরোনোর আলাদা আলাদা গেট করতে হবে। পর্যাপ্ত ভলেন্টিয়ার এর ব্যবস্থা করতে হবে। উনি নির্বাপন ব্যবস্থা রাখতে হবে। ডিজে বাজানো চলবে না।
তাছাড়া আরো বিভিন্ন নিয়ম মানার কথা বলা হয়।


এই বৈঠকে বিশেষ ভাবে উপস্থিত ছিলেন সালানপুর ব্লক আধিকারিক অদিতি বসু,
সালানপুর থানা ইনচার্জ অমিত হাটি ,কুলটি ট্রাফিক ওসি শুভেন্দু চ্যাটার্জী, আরপিএফ সিতারামপুর ইনচার্জ লক্ষণ মিনা, জি আর পি ইনচার্জ ইস্তায়াক হুসেন, রুপনারায়নপুর ফাঁড়ি ইনচার্জ মইনুল হক,জেলাপরিষদের স্বাস্থ্য বিভাগের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি ভোলা সিং সহ বিদ্যুৎ বিভাগ, পি ডব্লিউ ডি বিভাগ, বি এল আরও দপ্তর সহ সকল বিভাগের আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply