ASANSOL

সামনে ২৪ এর লোকসভা নির্বাচন, আবারও জেলা সভাপতি পদে নরেন্দ্রনাথ চক্রবর্তীর, চেয়ারপার্সন পদে উজ্জ্বল চট্টোপাধ্যায়র উপরে আস্থা তৃনমুল সুপ্রিমর

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আবারও নরেন্দ্রনাথ চক্রবর্তীর উপর আস্থা রাখলেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি পদে দ্বিতীয়বারের জন্য মনোনীত হলেন পান্ডবেশ্বরের নরেন্দ্রনাথ চক্রবর্তী। একইসঙ্গে দলের জেলা চেয়ারপার্সন পদে রয়ে গেছেন কুলটির উজ্জ্বল চট্টোপাধ্যায়।
ঠিক কালি পুজোর পরের দিন সোমবার রাজ্য জুড়ে বেশ কয়েকটি জেলা সভাপতি ও চেয়ারপার্সন পদে রদবদল করা হয়েছে। সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মাধ্যমে রাজ্যের জেলা সভাপতি ও চেয়ারপার্সনদের নতুন নাম ঘোষণা করা হয়।
মনে করা হচ্ছে, সদ্য হওয়া পঞ্চায়েত ভোট ফলাফলের ভিত্তিতে পশ্চিম বর্ধমান জেলার তৃণমূল কংগ্রেসের দায়িত্ব রেখে দেওয়া হলো নরেন্দ্রনাথ চক্রবর্তী হাতেই।


রাজনৈতিক মহলের ধারণা, আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে এই রদবদল করা হয়েছে । বিভিন্ন দূর্নীতি ইস্যুতে গত কয়েক মাস ধরে বিরোধী দলের চাপে বলতে গেলে রাজ্যে কোনঠাসা অবস্থায় রয়েছে ঘাসফুল শিবির। তাই পুজোর মরশুমের মধ্যে বিরোধী দলগুলিকে বার্তা দেওয়া হলো।
বিগত দিনে দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার কর্মসূচি, আসানসোল লোকসভা উপনির্বাচন, গত পঞ্চায়েত ভোটে পশ্চিম বর্ধমানের ফলাফলে বিপুল জয়ে মন কেড়েছে তৃণমূল সুপ্রিমোর বলে ধারণা রাজনৈতিক মহলের।

এদিকে আবারও দলের জেলা সভাপতির দায়িত্ব পাওয়ার পরে নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, আমি ধন্যবাদ জ্ঞাপন করব মা মাটি মানুষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কে পুনরায় ভরসা রাখার জন্য। এই ভরসা পশ্চিম বর্ধমান সাধারণ মানুষের ভরসা, এই ভরসা মা মাটি মানুষের ভরসা। আগামী দিনে পশ্চিম বর্ধমান জেলার সংগঠনকে আরো সুদৃঢ করতে বদ্ধপরিকর আমি। ২০২৪ এর লোকসভা নির্বাচনে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল এবং দুর্গাপুরের দুটি আসন আমি তৃণমূল কংগ্রেসের সুপ্রিম তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দিয়ে সংসদে দলের ক্ষমতা বাড়াতে চাই।
প্রসঙ্গতঃ, ২০২১ এর বিধান সভা নির্বাচনের পরে কখনো না জেতা আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে বিপুল জয় পায় রাজ্যের শাসক দল। বিজেপিকে পর্যদুস্ত করে তৃনমুল কংগ্রেসের প্রার্থী শত্রুঘ্ন সিনহা প্রায় ৩ লক্ষ ভোটে জেতেন। আগামী লোকসভা নির্বাচনে সেই জয় ধরে রাখা পশ্চিম বর্ধমান জেলা নেতৃত্বর কাছে বড় একটা যে চ্যালেঞ্জ তা বলা যেতেই পারে।

Leave a Reply