ASANSOL

আসানসোলে মিডওয়েস্ট হাসপাতালের উদ্যোগে রক্তদান শিবির, উদ্বোধনে মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলের প্রাণকেন্দ্র জিটি রোড ভগৎ সিং মোড়ে বেসরকারি হাসপাতাল মিডওয়েস্ট হসপিটালের ( Asansol Midwest Hospital ) উদ্যোগে রবিবার হাসপাতাল চত্বরেই একটি রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। এদিন সকালে এক অনুষ্ঠানে এই রক্তদান শিবিরে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটক। এছাড়াও সঙ্গে ছিলেন কাউন্সিলর অর্জুন মাজি।



অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক বলেন, আসানসোল ঝাড়খণ্ড রাজ্যের পাশে অবস্থিত হওয়ার গরম বেড়ে যাবার সঙ্গে সঙ্গেই আসানসোল জেলা হাসপাতালে রক্ত সংকট দেখা দেয়। কারণ আশেপাশের জেলাগুলি থেকে এমনকি পার্শ্ববতী রাজ্য ঝাড়খণ্ড থেকেও বিভিন্ন রোগী চিকিৎসা করবার জন্য আসানসোলে এবং পশ্চিম বর্ধমান জেলায় আসেন। আর এক্ষেত্রে ক্লাব এবং বিভিন্ন সংগঠনগুলোর পাশাপাশি বিভিন্ন বেসরকারি হাসপাতাল এবং নার্সিংহোমের কর্মীরা যেভাবে রক্তদান করছেন তা রীতিমত প্রশংসনীয়। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে জেলাতে রক্ত সংকটের অভাব হবেনা। এক্ষেত্রে মিডওয়েস্ট হাসপাতাল কর্তৃপক্ষের এই উদ্যোগের প্রশংসা করেন তিনি।



হাসপাতালের পক্ষে চিফ এক্সিকিউটিভ অফিসার দেবজ্যোতি উপাধ্যায় বলেন,
গত বছর এরকমই রক্তদান শিবিরে বেশ ভাল সংখ্যক রক্তদাতা রক্তদান করেছিলেন। এবারেও সেরকমই থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ওই অনুষ্ঠানে দেবজ্যোতি উপাধ্যায় নিজেও রক্তদান করেন। রক্তদান করেন হাসপাতালের জিএম  অভিষেক আগরওয়াল সহ অন্যান্য পুরুষ ও মহিলা কর্মীরা।



শেষ খবর পাওয়া পর্যন্ত ওই রক্তদান মোট ২২ ইউনিট রক্ত সংগৃহীত হয়।

ওই অনুষ্ঠানে জিএম অপারেশনস অজিত সিং ও অভিষেক আগরওয়াল, মার্কেটিং ম্যানেজার জয়দীপ ভৌমিকের পাশাপাশি অন্যান্য হাসপাতালের কর্মীরাও উপস্থিত ছিলেন এবং অনেকেই রক্তদান করেন।

Leave a Reply