DURGAPUR

” বাংলার জেলেগুলি ঘুরুন দেখুন কোন সম্প্রদায়ের লোক রয়েছে” : দিলীপ ঘোষ

পুরনো মামলায় দূর্গাপুর আদালত থেকে জামিন দিলীপ ঘোষের,  শাসকদলকে আক্রমণ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী ও রাজা বন্দোপাধ্যায়ঃ* বাংলার জেলগুলি ঘুরে আসুন। দেখবেন ৯০ শতাংশ অপরাধী, কোন সম্প্রদায়ের। জেলগুলি মুসলমানে ভর্তি । তৃণমুল কংগ্রেস বাংলার মুসলমানদের ব্যবহার করছে। সবচেয়ে বেশি তোলা তুলছে ওদের কাছ থেকে। আবার ওদেরকে দিয়েই অপরাধ কাজ করাচ্ছে। আর না করলে জেলে পুরছে । এবার মুসলমানেরা বুঝতে পারছেন। তাই এবার সব উলটে যাবেন। শনিবার  দুর্গাপুর আদালতে হাজিরা দিয়ে পুরনো একটি মামলায়  জামিন নিতে এসে এভাবেই আবার বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।


এদিন তিনি রাজ্যের শাসক দল তৃণমুল কংগ্রেসকে একপ্রকার হুঁশিয়ারি দিয়ে বলেন  ৪ তারিখের ( জুন) পরে দেখা যাবে কে শাস্তি পায়? তার বিরুদ্ধে মামলা করা নিয়ে কটাক্ষ করে তিনি বলেন, কেউ কেউ মামলা করে বিখ্যাত হতে চান। এদিন দিলীপ ঘোষ জোরের সাথে বলেন  বিজেপি জিতছে। এর কোন পরিবর্তন হবে না । বাংলার ভোটে সন্ত্রাস নিয়ে তার মন্তব্য, গাজনে বাজনা বাজে আর বাংলায় ভোট হলে গন্ডগোল হয় । এখন তৃণমুল গন্ডগোল করার লোক পাচ্ছে না। আর তারপরেও যারা করছে তাদের মুখ ৪ তারিখের পরে কালো হবে ।


পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শনিবার দুপুর দুর্গাপুর আদালতে এসে পৌঁছান দূর্গাপুর বর্ধমানের বিজেপি প্রার্থী।  আইনজীবীদের সঙ্গে বৈঠকও করেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীর সম্পর্কে মন্তব্য করার জন্য তার নামে একটি মামলা হয়েছিল । সেই মামলার আদালতে হাজিরা দেওয়ার দিন ছিল। সেই মতো দুর্গাপুর আদালতে অতিরিক্ত মুখ্য জেলা বিচারক অসীমানন্দ মন্ডলের এজলাসে হাজিরা দেন তিনি । দিলীপ ঘোষের আইনজীবী বিচারকের সামনে পুরো ঘটনা তুলে ধরেন ও নিয়ম মেনে জামিনের আর্জি জানান। সরকারের পক্ষের আইনজীবী এই জামিনের বিরোধিতা করেননি। বিচারক জামিন মঞ্জুর করেন।এরপর আদালত থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি যেখানেই যাই সেখানেই আমার নামে মামলা দিয়ে স্বাগত জানানো হয়। এখানেও আমার নামে মামলা হয়েছে।

তারপরে বলেন, আমার নামে মামলা করে অনেকে বিখ্যাত হতে চায়। আর  আমাকে আবার কষ্ট করে আদালতে আসতে হয়। নির্বাচন কমিশনের নোটিশ এসেছিল। তার জামিন নিতে এসেছিলাম। একবার হাজিরা দিতে হয়।
এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কীর্তি আজাদ আগে বলেছিলেন, মহিলাদের অপমান করার শাস্তি পাচ্ছে দিলীপ ঘোষ। এর পাল্টা জবাবে দিলীপ ঘোষ এদিন বলেন, “৪ জুনের পর দেখা যাবে কে শাস্তি পাবে। যার সঙ্গে দলেরই লোক নেই সে ডায়লগ মারলে কে শুনবে তার কথা?
আদালতের কাজ শেষ করে দিলীপ ঘোষ দলীয় কর্মী ও আইনজীবীদের সঙ্গে আদালত সংলগ্ন একটি হোটেলে মধ্যাহ্নভোজ সারেন ।

Leave a Reply