Loksabha Election 2024

বাংলা – ঝাড়খণ্ড সীমান্ত চেকপোস্টে নাকা চেকিং, পরিদর্শনে কমিশনের পর্যবেক্ষক

বেঙ্গল মিরর , কুলটি ও আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ উত্তরবঙ্গের তিনটি কেন্দ্র দিয়ে রাজ্যে লোকসভা নির্বাচন শুরু হয়েছে। আগামী ১৩ মে চতুর্থ দফায় আসানসোল কেন্দ্রে লোকসভা নির্বাচন। সেই লোকসভা নির্বাচনের আগে যাতে ভিন রাজ্য থেকে বহিরাগত দুষ্কৃতিরা এই রাজ্যে ঢুকে নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে তারজন্য সচেষ্ট রয়েছে নির্বাচন কমিশন। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে নাকা চেকিং পয়েন্ট করে তল্লাশি চালানোর জন্য। সেই মতো নাকা তল্লাশি চালানো হচ্ছে যাতে দুষ্কৃতিদের পাশাপাশি কেউ বা কারা আগ্নেয়াস্ত্র বা অর্থ নিয়ে এই রাজ্যে ঢুকতে না পারে। তার জন্য চলছে কড়া প্রহরা।


পাশের রাজ্য ঝাড়খন্ড ও বিহার থেকে বাংলায় সীমান্ত পার করে কেউ যাতে কোন রকম ঘটনা ঘটাতে ঢুকতে না পারে তারজন্য সবকটি চেকপোস্টে কড়া নজরদারি শুরু হয়েছে। এবার নির্বাচন কমিশনের পর্যবেক্ষক বা অবজারভার বাংলা ঝাড়খন্ড সীমান্তে ডুবুরডিহি চেকপোস্ট পরিদর্শন করলেন। শনিবার ডুবুরডিহি চেকপোস্ট ঘুরে দেখেন অবজারভার। সেখানে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মী ও এই নাকা চেকিং পয়েন্টে তল্লাশিতে থাকা দায়িত্বপ্রাপ্ত নির্বাচন আধিকারিকের সঙ্গে কথা বলেন।


এই প্রসঙ্গে নির্বাচনী আধিকারিক সত্যব্রত ঘোষ বলেন, দুই রাজ্যের সীমান্ত চেকপোস্টে নির্বাচন ঘোষণার দিন থেকেই নাকা চেকিং পয়েন্ট করে তল্লাশি শুরু হয়েছে। এই কুলটি এলাকায় তিনটি চেকপোস্ট আছে। তারমধ্যে অন্যতম হলো এই ডুবুরডিহি চেকপোস্ট। এদিন এক্সপেনডিচার পর্যবেক্ষক বা অবজারভার এসেছিলেন। তিনি আমাদের সঙ্গে কথা বলেছেন। সবকিছু খতিয়ে দেখেছেন। বেশ কিছু নির্দেশও দিয়েছেন। সত্যব্রতবাবু আরো বলেন, এখন পর্যন্ত বড় ধরনের কোন কিছু উদ্ধার নাকা চেকিং পয়েন্টে তল্লাশিতে পাওয়া যায় নি।
সবমিলিয়ে বলতে গেলে, লোকসভা নির্বাচনকে সুষ্ঠ ও শান্তিতে সম্পন্ন করার লক্ষে নির্বাচন কমিশনের নির্দেশে সচেষ্ট রয়েছে পুলিশ প্রশাসন।

Leave a Reply