ASANSOL

আসানসোল আদালতে সাজা ঘোষণা, গাঁজা পাচারের মামলায় দোষী সাব্যস্ত ৬ জনের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ  দুবছর আগে সাড়ে তিনশো কেজিরও বেশি গাঁজা পাচারের মামলায় আসানসোল আদালতে দোষী সাব্যস্ত হওয়া ৬ জনের সাজা ঘোষণা হলো বুধবার। এদিন এনডিপিএস আদালতের আকিল সইফি এই সাজা ঘোষণা করেন। বিচারক নির্দেশে বলেছেন ৬ জনকে ১২ বছর সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। প্রত্যেককে ১ লক্ষ টাকা করে জরিমানা দিতে হবে। এই জরিমানা অনাদায়ে আরো ৯ মাস করে অতিরিক্ত কারাদণ্ড হবে। সাজাপ্রাপ্ত ৬ জনের নাম হলো সঞ্জয় মালিক, কার্তিক সাহা  দেবজ্যোতি সরকার, আনন্দ বিশ্বাস, ছটু ঘোষ ও বশির শেখ। প্রথম ৫ জন নদীয়ার বাসিন্দা ও একজনের বাড়ি পূর্ব বর্ধমানের নাদনঘাটে। 


জানা গেছে, অন্ধ্রপ্রদেশ থেকে ৩৫৩ কিলো গাঁজা নিয়ে ২০২২ সালের ১৭ মে দুর্গাপুরের দিকে আসার সময় রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের হাতে ধরা পড়েছিল ৬ জন। রাজ্য পুলিশের এসটিএফ আগে থেকেই গোপন সূত্রে খবর পেয়ে তাদেরকে গ্রেফতার করেছিল দুর্গাপুরের বেনাসিতি থানার প্রভাতপল্লী এলাকা থেকে। এই ছয়জনের সঙ্গে দুটি দামি গাড়িও ছিলো পুলিশ সেই দুটি গাড়িও আটক করে। ধৃতদের বিরুদ্ধে এনডিপিএস বা নারকোটিক ড্রাগস এন্ড সায়পোটপিক সাবটেন্স আইনে মামলা হয়। সাক্ষ্য গ্রহণের পরে আসানসোলের বিশেষ আদালত ধৃত  ছজনকেই মঙ্গলবার দোষী সাব্যস্ত করেছে।


এই মামলার সরকারি আইনজীবী বা পিপি সোমনাথ চট্টরাজ বলেন, ২ বছর ধরে মামলা চলার পরে মঙ্গলবার বিচারক আকিল সইফ ৬ জনকে দোষী সাব্যস্ত করেছিলেন। বুধবার সেই ৬ জনের সাজা ঘোষণা করেছেন বিচারক। ৬ জনেরই ১২ বছর করে সশ্রম কারাদণ্ড হয়েছে। জরিমানা দিতে হবে ১ লক্ষ টাকা করে। জরিমানা অনাদায়ে আরো ৯ মাস অতিরিক্ত সাজা ভোগ করতে হবে ৬ জনকেই। এই মামলায় মোট ১২ জন সাক্ষী দিয়েছেন।

Leave a Reply