চীনা প্রেসিডেন্ট জিনপিংয়ের বদলে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের কুশপুতুল পুড়িয়ে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক আসানসোলের দক্ষিণ মন্ডলের বিজেপি নেতা ও কর্মীরা

বেঙ্গল মিরর, আসানসোল, ১৯ শে জুন, ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত:
পোড়ানোর কথা ছিল চিনা প্রেসিডেন্ট শি জিংপিনের কুশপুতুল। কিন্তু বিজেপি কর্মীরা শত্রু চিনতে ভুল করে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের কুশপুতুল পুড়িয়ে দিলেন। 
 ঘটনার সূত্রপাত গতকাল পশ্চিম বর্ধমানের আসানসোলে।

riju advt

  গালওয়ান উপত্যকায় বিনা প্ররোচনায় চীনা সেনার অতর্কিত হামলায় শহিদ হতে হয়েছে ২০ ভারতীয় সেনাকে। সোমবার এই ঘটনার প্রতিবাদে চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছেন ভারতবাসী। বিভিন্ন জায়গায় চিনের বিরুদ্ধে চলেছে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি।

সেভাবেই বৃহস্পতিবার আসানসোলের বিজেপি কর্মীরা চিনা প্রেসিডেন্টের কুশপুতুল দাহ করার কর্মসূচি গ্রহণ করেছিল। কিন্তু কর্মসূচি পালন করতে নেমে দেখা গেল অন্য ছবি। চিনা প্রেসিডেন্ট শি জিনপিং নয়, বিজেপি কর্মীরা পুড়িয়ে ফেলছেন কিম জং উনের কুশপুতুল। সঙ্গে স্লোগান, বয়কট চিন।

আর তাই তাঁদের প্রতিবাদ কর্মসূচি নিয়ে উঠল হাসির রোল। টুইটারে এখন ট্রেন্ডিং কিম জং উন। বিজেপি কর্মীদের এই কাজের জন্য অনেকেই টুইটারে তাঁদের নিয়ে কটাক্ষ শুরু করেছেন।  অনেকেই আবার বলছেন, আসল শত্রুকে যদি চিনতে না পারা যায়, তাহলে ভবিষ্যতে বিপদ আরও বাড়বে বৈকি।
প্রসঙ্গত, কিম জং উন উত্তর কোরিয়ার প্রশাসক, চিনের নয়। এই প্রাথমিক তথ্য বোধহয় ছিল না আসানসোলের বিজেপি কর্মীদের কাছে। কে শত্রু আর কে বন্ধু সেটাই ঠিক করে উঠতে পারেননি ওই বিজেপি নেতা কর্মীরা।  সে কারণেই এমন বিভ্রাট, যার হাত ধরেই প্রতিবাদ কর্মসূচি একেবারে হাসির খোরাক হয়ে দাঁড়াল সোশ্যাল মিডিয়ায়। 
চীনা সেনার অতর্কিত হামলার প্রতিবাদে
চীন বিরোধী বিক্ষোভ চলছে চারপাশে। বিক্ষোভের আঁচে হাত সেঁকতে নেমেছিলেন আসানসোলের বিজেপি কর্মীরা। আসানসোলের কোর্টমোড় এলাকায়  হিন্দুমতে প্রতীকী শবদাহ করার  সময় সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য দেওয়ার সময় আসানসোল দক্ষিণ মণ্ডলের বিজেপি -র অধ্যক্ষ গণেশ মাড্ডি বলেন, “লাদাখে যে ঘটনা ঘটেছে, তার জন্য চিনের বিরুদ্ধে এই মিছিল করা হচ্ছে ৷ চিনের ‘প্রধানমন্ত্রী কিম জনের’ কুশপুতুল জ্বালানো হবে ৷ কিন্তু এখানেই হয়ে গেল মস্ত বড় ভুল হাসির রোল উঠেছে নেটিজেনদের কাছে।
এমন একটা ভয়ঙ্কর ভুল করার পর বিজেপি কর্মীরা একে অপরকে দোষ দিচ্ছেন।