Bengali NewsWest Bengal

জোড়া ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা; কলকাতার বিক্ষিপ্ত অঞ্চলের রাস্তা জলমগ্ন

Rainfall

কলকাতা, বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : নিম্নচাপের জেরে সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন। বৃষ্টি শুরু হয়ে গেছে একাধিক জেলায় ৷ বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ ঘনীভূত হয়ে শক্তিশালী এবং গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ৷ আরো খবর পাওয়া যাচ্ছে ওড়িশা উপকূলে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত ৷
এই জোড়া নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় সারা দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে থাকবে ৷

আলিপুর আবহাওয়া অফিস মারফত খবর, বঙ্গোপসাগরে আবারও একটি নিম্নচাপ
তৈরি হওয়ার পরিস্থিতির সৃষ্টি হয়েছে ৷ ফলে আগামী রবিবারের পর থেকে আবারো ভারী বা অতিভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ৷ সমুদ্র উপকূলগুলিতেও সতর্কতা জারি করা হয়েছে এবং সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে ।
আজ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । কলকাতা, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা,হুগলি, হাওড়া, পূর্ব-বর্ধমান, পশ্চিম-বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া,মুর্শিদাবাদে ভারী বৃষ্টির হতে পারে । এদিকে লাগাতার বৃষ্টি অব্যাহত কলকাতাতেও। আকাশ মেঘলা রয়েছে । বেলা বাড়লেও সূর্যের মুখ দেখা যায়নি । গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.০ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম । গত ২৪ ঘণ্টায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম । গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ৫৩.৯ মিলিমিটার । বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৭% সর্বনিম্ন ৯৩% । আগামী ২৪ ঘণ্টাতেও কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে ।
গতকাল বিকেল থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত কলকাতার বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের পরিমাণ :
*মানিকতলা ২৮ মিমি.
*বীরপাড়া ১৮ মিমি.
*বেলগাছিয়া ২১ মিমি.
*ধাপা ২৫ মিমি.
*তপসিয়া ২৯ মিমি.
*পামার-বাজার ২৭ মিমি.
*ঠনঠনিয়া ২৪ মিমি.
*বালিগঞ্জ ২৬ মিমি.
*মোমিনপুর ৪৩ মিমি.
*চেতলা ৩৫ মিমি.
*কালীঘাট ৩৮ মিমি.
*দত্ত বাগান ১৯ মিমি.
*বেহালা ৩৭.২০ মিমি.

Leave a Reply