ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

Asansol : বাজেয়াপ্ত সাইকেল ও বাইক নিলাম করে ১২ লক্ষ টাকা আয়

আসানসোলের সালানপুর থানা

আসানসোলের(ASANSOL)  সালানপুর থানা  বাজেয়াপ্ত সাইকেল ও বাইক নিলাম করে ১২ লক্ষ টাকা আয়
auction at Salanpur

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ সেপ্টেম্বরঃ আসানসোলের(ASANSOL) সালানপুর থানা বাজেয়াপ্ত সাইকেল ও বাইক নিলাম করে ১২ লক্ষ টাকা আয়। বেআইনি কয়লা পাচারের সময় বাজেয়াপ্ত করা সাইকেল ও মোটরবাইক বিক্রি করে ১২ লক্ষ টাকা জমা পড়ল সরকারি কোষাগারে।

আসানসোলের (ASANSOL) সালানপুর (SALANPUR) থানার সহ কল্যানেশ্বরী ও রূপনারায়ণপুর ফাঁড়িতে দাবিদারহীন বাজেয়াপ্ত করা সাইকেল ও মোটরবাইক নিলামে বিক্রি করে এই পরিমাণ টাকা আয় হয়েছে ।


দীর্ঘদিন ধরে থানা ও ফাঁড়ি চত্বরে পড়েছিল দাবিদারহীন সাইকেল ও মোটরবাইকগুলি। যার মধ্যে বেশিরভাগটাই কয়লা পাচারের কাজে ব্যবহার করা সাইকেল ও মোটরবাইক । পুলিশে অভিযানে ধরা পড়ার পরে সেগুলি কেউ নিতে আসেনি। রোদে পুড়ে, জলে ভিজে জং ধরে সেগুলো নষ্ট হচ্ছিল। অন্যদিকে, সেই সবকিছু থানা চত্বরের খোলা জায়গায় পড়ে থাকায় জায়গা ছোট হয়ে আসছিল।
জানা গেছে, ৬০০ টির মতো বাইক ও সাইকেল ছিল। বেশিরভাগ সাইকেলই মোটা স্পোক লাগানো ২৪ ইঞ্চির সাইকেল। এগুলি শুধু ব্যবহার হয় বেআইনি কয়লা পাচারের জন্য।

আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) অনমিত্র দাস বলেন, ২০১৭ সাল থেকে ২০১৯ সালে এইসব সাইকেল ও মোটরবাইক ধরা হয়েছিলো। সেই তিন বছরে সালানপুর থানা ও দুটি ফাঁড়িতে যত বাইক সাইকেল গাড়ি এমনকি কয়লা বাজেয়াপ্ত হয়েছিলো সেই সবই নিলাম হয়ে গেল আদালতের নির্দেশে। এর ফলে যেমন থানা চত্বর যেমন পরিষ্কার হয়ে গেলো, তেমনই সরকারি কোষাগারে জমা পড়ল প্রায় ১২লক্ষ টাকা।

Leave a Reply