West Bengal

বিজেপির আরো একজন বিধায়ক দল ছাড়লেন, এরপর কার পালা?

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : তন্ময় ঘোষের পর বিজেপির আরো একজন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। মঙ্গলবার, বাগদায় তৃণমূলে ফিরলেন বিধায়ক বিশ্বজিৎ দাস । তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, “ভুল বোঝাবুঝির কারণে” দল ছেড়েছিলেন যা উচিত হয়নি। জনপ্রতিনিধিদের কাজ হল এলাকার উন্নয়ন, জনগণের উন্নয়ন করা। আর সেই উন্নয়নের ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চেয়ে বড় ক্ষমতা কারও নেই। আমি বাড়ির ছেলে, আমি বাড়ি ফিরেছি। এই সিদ্ধান্ত জনগণের পক্ষে হতে হবে। ” এদিন তৃণমূলে যোগ দেওয়ার সময় তিনি বলেন, যারা মানুষের জন্য কাজ করতে চান, তাদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প নেই।

৮ ই ফেব্রুয়ারি তার সম্পর্কে আলোচনা শুরু হয়। এটাই ছিল বিধানসভার বাজেট অধিবেশনের শেষ দিন। ঐতিহ্য অনুসরণ করে মমতা বন্দ্যোপাধ্যায় গ্রুপ ফটো সেশনের পর লবিকে নেতৃত্ব দিচ্ছিলেন। হঠাৎ বিধায়ক বিশ্বজিৎ দাস লবিতে হাজির হন। বিশ্বজিৎ সোজা পায়ে হাত দিয়ে মমতাকে প্রণাম করলেন। এর পর তিনি বিধানসভায় মুখ্যমন্ত্রীর বাসভবনে যান। তারা প্রায় ২০ মিনিট কথা বলেছিল। এরপর থেকেই শুরু হয় জল্পনা। ছয় মাস পর এই জল্পনার অবসান হলো। ‘বাড়ির ছেলে বাড়ি ফিরেছে’ রাজ্যের মন্ত্রী পার্থ চ্যাটার্জি পতাকা হাতে তুলে দিয়ে তাঁকে তৃণমূলে অন্তর্ভুক্ত করেন।

পুরনো দলে ফেরার পর বিজেপির টিকিটে জয়ী বিশ্বজিৎ দাস বলেন যে, ” দলে কাজের পরিবেশ নেই”। দলে কোনো ঐক্য নেই। সোশ্যাল মিডিয়ায় হয়রানি গালি গালাজ। এর পর সেই দলের কোন প্রতিনিধি জনগণের জন্য কাজ করতে পারে কি? তিনি বলেন এটাও মনে রাখবেন যে দল স্থানীয় নেতৃত্বের উপর নির্মিত। বাইরের নেতৃত্ব দিয়ে দল চলে না। বিশেষ করে যাদের ভাষাগত পার্থক্য এত স্পষ্ট, মানুষ সেই ভাষা বুঝতে পারবে না। ” ২০১৯ সালে লোকসভা ভোটের পর বিশ্বজিৎ দাস হঠাৎ করেই বিজেপিতে যোগ দেন। বিজেপিতে যোগদানের পর বিশ্বজিৎ বিধায়ক ছিলেন। সাংগঠনিকভাবে, তিনি খুব সক্রিয় ছিলেন না।

.

read also BJP विधायक टीएमसी में हुए शामिल, कहा और भी आयेंगे

Leave a Reply