ASANSOL

দূর্গাপুর স্টেশন সংলগ্ন ইয়ার্ডে আরপিএফ ও রেল পুলিশের হানা, গ্রেফতার ৫ কুখ্যাত দূষ্কৃতি

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ সেপ্টেম্বরঃ প্যাসেঞ্জার ট্রেনে ডাকাতির পরিকল্পনা বানচাল করে দিয়ে শুক্রবার গভীর রাতে দূর্গাপুর রেলস্টেশন ( Durgapur Station) সংলগ্ন ইয়ার্ড থেকে ৫ সশস্ত্র কুখ্যাত দূষ্কৃতিকে গ্রেফতার করা হলো। গোপন সূত্রে খবর পেয়ে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আরপিএফের (RPF) এসটিএফ (STF) বা স্পেশাল টাস্ক ফোর্স, অন্ডাল রেল পুলিশ ও দূর্গাপুরের আরপিএফ পোষ্ট যৌথ ভাবে এই অভিযান চালিয়েছিলো বলে শনিবার আসানসোল ডিভিশনের আরপিএফের সিনিয়র সিকিউরিটি কমিশনার চন্দ্রমোহন মিশ্র জানান। ধৃতরা হলো উত্তরপ্রদেশের মোগলসরাইয়ের অজয় ডোম, বারানসির সাগর ডোম ওরফে হর্ষ ও শিবা ডোম এবং হুগলির রিষড়ার আকাশ ডোম ও আমন ডোম। ধৃতদের কাছ থেকে ভোজালি সহ অন্যান্য অস্ত্র পেয়েছে আরপিএফ ও রেল পুলিশ। শনিবার ধৃতদের আদালতে তোলা হয়।


জানা গেছে, আরপিএফের এসটিএফ শুক্রবার রাতে গোপনে খবর পেয়েছিলো যে, বেশ কয়েকজন যুবক দূর্গাপুর স্টেশনের কাছে ঘুরছে। সেই মতো আরপিএফ ও রেল পুলিশের একটি দল রাত একটা নাগাদ দূর্গাপুর স্টেশনে ইয়ার্ডে বাঁকুড়া ব্রিজের কাছে গিয়ে দেখে ৮/৯ জন যুবক রয়েছে। পুলিশ ও আরপিএফ তাদের তাড়া করে ৫ জনকে ধরে ফেলে। বাকিরা রাতের অন্ধকারের সুযোগ নিয়ে পালিয়ে যায়।
সিনিয়র সিকিউরিটি কমিশনার বলেন, ধৃতরা দূর্গাপুর স্টেশনের প্ল্যাটফর্মে লাগানো সিসি ক্যামেরার এড়িয়ে ইয়ার্ডে গিয়ে দাঁড়িয়েছিলো। তারা এদিন রাতে মোকামা প্যাসেঞ্জারে ডাকাতির পরিকল্পনা নিয়েছিলো বলে জেরায় স্বীকার করেছে। আরো জানা গেছে, ধৃতরা সাধারণত মোকামা প্যাসেঞ্জার ও দুন এক্সপ্রেসে যাত্রীদের জিনিসপত্র চুরি করতো। কিন্তু করোনা কালে ট্রেন ঠিক মতো না চলায়,তারা ডাকাতির পরিকল্পনা নেয়।

Leave a Reply