BARABANI-SALANPUR-CHITTARANJANBusiness

পুলিশ কর্তাদের সামনে পেয়ে পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ধরলো গ্রামবাসীরা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট এর ১০ বছর পূর্তি উপলক্ষে সালানপুর থানার উদ্যোগে সালানপুর ব্লকের জেমারী হাটতলা এলাকায় একটি কর্মসূচির আয়োজন করা হয় যেখানে সাধারণ কাছে পৌঁছে মানুষের বিভিন্ন অভিযোগ ও প্রশ্নের উত্তর দিতে পৌঁছান আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনের উচ্চপদস্থ কর্তারা সেই এলাকারআইন-শৃংখলার অবস্থা কেমন তা সরেজমিনে সাধারণ মানুষের কাছ থেকেই তারা শুনবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।আর তারই অঙ্গ হিসাবে আজ থেকে “মে আই হেল্প ইউ এবং সেফ ড্রাইভ সেফ লাইফ” শিরোনামে জেমারি হাট তলায় অনুষ্ঠিত হয় এই কর্মসূচির ।আর এদিন এই কর্মসূচির মধ্যে দিয়ে পুলিশ কর্তাদের সামনে পেয়ে গ্রামবাসীরা সমস্যার কথা তুলে ধরলেন বাসুদেবপুর – জেমারি গ্রাম পঞ্চায়েতের সাধারণ মানুষজন।

এদিন তারা বলেন থানায় বড়বাবু না থাকলে থানাতে কেউ কোনো প্রকার অভিযোগ নিতে চায় না। পুলিশ তাদের ঘুরিয়ে দেয়‌।পাশাপাশি তারা বলে প্রায়ই বাইক চুরি হয়ে যাচ্ছে কিন্তু দুষ্কৃতিরা ধরা পড়ছে না। চিত্তরঞ্জন রূপনারায়নপুর কুলটি নিয়ামতপুর আসানসোল থেকে মাদক চক্রের লোকেরা এখানে এসে স্থানীয় কারবারিদের হাতে বিভিন্ন প্রকার মাদক তুলে দিয়ে যাচ্ছে।এই কারবারে জড়িত অনেকেরই হদিশ পুলিশ জানলে স্থানীয় মানুষ ভয়ে তাদের আটকাতে ভয় পায়। এছাড়াও স্থানীয় বাসিন্দারা সরাসরি বলেন এলাকায় মদের ঠেক সহ নেশার কারবার প্রচন্ড বেড়ে গেছে, এর ফলে বহু মানুষ নেশাগ্রস্ত হয়ে বাড়িতে ফিরে বউ মেয়েদের উপর অত্যাচার করছে আবার সংসার চালানোর পয়সা নেশায় উড়িয়ে দেওয়ার ফলে সাংসারিক অশান্তিও বাড়ছে ।এদিন এমনই বিভিন্ন অভিযোগ তুলে ধরেন স্থানীয়রা।


ধৈর্য্য ধরে সকলের কথা শোনার পর আইপিএস অভিষেক মোদি বলেন পুলিশ সাধ্য মত কাজ করছে। সাধারণ মানুষও যেন সাহস করে অসামাজিক কাজের বিরুদ্ধে রুখে দাঁড়ান – সেই কাজে পুলিশ বাসিন্দাদের সর্বতোভাবে সহযোগিতা করবে। তিনি বলেন অচেনা মানুষ জন নেশার কারবার বা অন্য কোন অছিলায় এলাকায় ঢুকলে স্থানীয় যুবকরা একটি টিম তৈরি করে সেইসব কারবার বন্ধে তাদের জিজ্ঞাসা বাদে করুক এবং প্রয়োজন মতো পুলিশকে জানাক। এসিপি শ্রী মোল্লা বলেন নিয়ম মেনে গাড়ি চালাতে হবে এবং নিজেদের এলাকাকে ভালো রাখার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। এদিন তাদের মনের কথা পুলিশ আধিকারিকদের জানাতে পেরে গ্রামবাসীরা অত্যন্ত খুশি।

পুলিশের পক্ষ থেকে এলাকার সকলের জন্য ” বি গ্রীন বি ক্লিন ” লেখা টি-শার্ট উপহার দেওয়া হয়,সঙ্গে মিষ্টির প্যাকেট। এ প্রসঙ্গে ওই টি-শার্টে পুলিশের যে লোগো খোদাই করা আছে সেটির যেন কোনভাবেই অপব্যবহার কেউ না করেন সে বিষয়ে বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়। এদিনের এই কর্মসূচি তে উপস্থিত ছিলেন এডিসিপি (পশ্চিম) অভিষেক মোদি, এসিপি (পশ্চিম) ওমর আলি মোল্লা ,সহ সালানপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক পবিত্র কুমার গাঙ্গুলি,রূপনারায়নপুর ওসি রাহুল দেব মন্ডল এবং কল্যানেশ্বরী ওসি উৎপল ঘোষাল।

Leave a Reply