BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

চিত্তরঞ্জনের ঘটনা কেজি হাসপাতালে অবহেলা ও গাফিলতিতে মেধাবী ইঞ্জিনিয়ারের মৃত্যু, বিক্ষোভের পরে কারখানার জিএমকে অভিযোগ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৩ সেপ্টেম্বরঃ হাসপাতালের চূড়ান্ত অবহেলা ও গাফিলতিতে মেধাবী ইঞ্জিনিয়ারের মৃত্যু হয়েছে এই অভিযোগকে সামনে রেখে চিত্তরঞ্জন ( Chittaranjan) কেজি হাসপাতালের ( KG Hospital) বিরুদ্ধে নানা অভিযোগ তুললেন চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার কর্মীরা। উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর চিত্তরঞ্জন কেজি হাসপাতাল থেকে দুর্গাপুরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে মৃত্যু হয়েছিলো বি টেক ইঞ্জিনিয়ারিং পাশ করা স্নেহা সাহা চৌধুরীর। স্নেহার বাবা তপন সাহা চৌধুরী চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার পদে কর্মরত।


সোমবার তপনবাবু রেল ইঞ্জিন কারখানার যে শপে কাজ করেন সেই শপের সমস্ত কর্মীরা কালো ব্যাজ পড়ে স্নেহার মৃত্যুর জন্য হাসপাতালকে দায়ী করে প্রতিবাদ জানান। সকাল সাড়ে এগারোটা নাগাদ চিন্ময় গুহ, শুভাশিস চৌধুরী সহ অন্য কর্মীরা প্ল্যাকার্ড নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। স্নেহার মৃত্যুর ঘটনার তদন্ত করে আগামী সাত দিনের মধ্যে উপযুক্ত ব্যবস্থা না নিলে ভয়ঙ্কর আন্দোলনের হুমকি দেন কর্মীরা।


তারা এদিন দাবি করেন যে, কেজি হাসপাতালে রাতে মেল ওয়ার্ড, ফিমেল ওয়ার্ড ও আইসিইউ বিভাগে একজন করে চিকিৎসককে রাখতেই হবে। তাদের যাবতীয় অভিযোগ হাসপাতালের তিন পদস্থ চিকিৎসক মনোযোগ সহকারে শোনেন। এরপরে কর্মীরা চিত্তরঞ্জন রেল প্রশাসনিক ভবনে প্রথমে চিফ পার্সোনেল অফিসারের সাথে দেখা করেন। তার কাছে হাসপাতাল কতৃপক্ষের বিরুদ্ধে অত্যন্ত দ্রুত তদন্ত করে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এরপরপ কর্মীরা দেখা করেন চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার জেনারেল ম্যানেজার সতীশ কুমার কাশ্যপের সঙ্গে। স্নেহার মৃত্যুর কারণ ও কর্মীদের অভিযোগের স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য শ্রী কাশ্যপ হাসপাতালের দুই চিকিৎসককে তার কাছে ডেকে নেন।

সমস্ত কথা শোনার পর মৃত স্নেহার বাবা তপনবাবুর রূপনারায়ণপুরের ফ্ল্যাটে রেলের উচ্চপদস্থ আধিকারিকদের কথা বলার জন্য পাঠান কারখানার জেনারেল ম্যানেজার। সেইমতো সিপিও এডি পতিদার, পিসিইই পিএম মিশ্র, এপিও বিপি নায়েক ও ওয়েলফেয়ার ইন্সপেক্টর বাবুল দাস সোমবার বিকেলে তপনবাবুর ফ্ল্যাটে গিয়ে প্রায় ৩০ মিনিট গুরুত্ব সহকারে পরিবারের সদস্যদের সমস্ত কথা শোনেন ও তাদের সমবেদনা জানান। এই মৃত্যুতে খোদ জেনারেল ম্যানেজার যেভাবে পরিবারের পাশে দাঁড়ানোর জন্য আধিকারিকদের পাঠিয়েছেন ,তাতে কর্মীরা আশাবাদী । জেনারেল ম্যানেজারের ভূমিকার তারা প্রশংসাও করেছেন । তবে একই সঙ্গে তারা স্নেহার মৃত্যুর সুবিচারও চেয়েছেন।

বাড়ির বাগানে গাছ থেকে বধূর ঝুলন্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য, মিললো সুইসাইড নোট, মৃত্যু নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে

Asansol আবার ধস, রাস্তায় ফাটল, ক্ষতিগ্রস্থ ৬০টিরও বেশী বাড়ি, আতঙ্ক, বিধায়ক অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ, “গো ব্যাক ” স্লোগান শাসক দলের কর্মীদের