ASANSOL

প্রতিটি বুথে সিসি ক্যামেরা ওয়েব কাস্টিংয়ের জন্য, ৪০০ জন মাইক্রো অবজারভারদের প্রশিক্ষণ

বেঙ্গল মিরর, কাজল মিত্র/ রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ এপ্রিলঃ আসানসোল লোকসভা উপনির্বাচনের জন্য সোমবার আসানসোল রবীন্দ্রভবনে ৪০০ জন মাইক্রো অবজারভারদের প্রশিক্ষণ দেওয়া হল। এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন জাতীয় নির্বাচন কমিশনের তিন সাধারণ পর্যবেক্ষক, অতিরিক্ত জেলা শাসক সঞ্জয় পাল ও অনুজ চক্রবর্তী।


জানা গেছে, এই ৪০০ জনই কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন সংস্থার কর্মী এবং বেশির ভাগই দুর্গাপুর এলাকায় কর্মরত। এদের প্রত্যেককে বলা হয়েছে এবার ভোট শুরুর ৯০ মিনিট আগে মক পোল করা হবে। সকাল সাতটা থেকে সন্ধ্যে সাড়ে ছটা পর্যন্ত এবার ভোট হবে। প্রতিটি বুথে সিসি ক্যামেরা ওয়েব কাস্টিংয়ের জন্য থাকবে। সেই কারনে ক্যামেরার মুখগুলি যেন বুথের দিকেই থাকে। তবে যারা ভোট দিচ্ছেন সেই ভোটের জায়গায় ক্যামেরা মুখ না থাকে। কে কোথায় ভোট দিলেন সেটা যেন কোন ভাবেই দেখা না যায়। কন্ট্রোল রুম থেকে দেখা হবে কোন ক্যামেরার মুখ যদি ঘোরানো থাকে। পর্যবেক্ষকরা মাইক্রো অবজারভারদের ভোটের দিন কি করতে হবে, তা জানিয়ে দিয়েছেন।

আসানসোল লোকসভা উপনির্বাচন এই উপনির্বাচন আগামী ১২ তারিখ। এখানে বিভিন্ন বুথে মাইক্রো অবজারভার দের দাখিল করা হয়েছে। মাইক্রো অবজারভার আছে যারা নির্বাচনী বিধি মেনে সমস্ত কিছু সরকারি নির্দেশ মেনে নিয়ম শৃঙ্খলা মেনে সুষ্ঠুভাবে রিপোর্ট সংগ্রহ করে অনারেবল অবজারভার কে রিপোর্ট দেবে।নির্ধারিত সময়ে এই মাইক্রো অবজারভার দেয় সাতটা বিধানসভায় পাঠানো হবে।

Leave a Reply