BARABANI-SALANPUR-CHITTARANJANKULTI-BARAKAR

বিশ্ব মাদক বিরোধী দিবস : কুলটি, নিয়ামতপুরে, রূপনারায়নপুরে সচেতনতা র‍্যালি

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সালানপুর থানার রূপনারায়নপুর ফাঁড়ির উদ্দোগে মানুষকে সচেতন করতে ও নেশামুক্ত সমাজ গড়তে পালিত হল বিশ্ব মাদক বিরোধী ও নেশামুক্ত দিবস । -সালানপুর থানা এলাকায় দীর্ঘদিন ধরেই মাদক সেবন ও পাচারের অভিযোগ উঠেছে।আর তাই রবিবার বিশ্ব মাদক সেবন ও পাচার বিরোধী দিবসে সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করতে উদ্যোগী হল সালানপুর থানার রূপনারায়নপুর ফাঁড়ির পুলিশ।

রবিবার সালানপুর থানার রূপনারায়নপুর ফাঁড়ির উদ্দোগে নেশামুক্তি দিবস উপলক্ষ্যে একটি পদযাত্রা বের হয়। পদযাত্রাটি রূপনারায়নপুর ফাঁড়ি থেকে শুরু হয়ে ডাবরমোরে গিয়ে শেষ হয় সেখানে গিয়ে একটি পথসভার মধ্যে দিয়ে পথচলতি মানুষকে মাদকের কুফল সম্পর্কে সচেতন করা হয়। পদযাত্রায় ছিলেন সালানপুর থানার আইসি অমিত কুমার হাটি, রূপনারায়নপুর ফাঁড়ি ইনচার্জ মনজিত ধারা, রঞ্জিত সরকার , সমাজসেবী ভোলা সিং ,সহ পঞ্চায়েতের সদস্য, প্রধান, উপপ্রধান এবং অন্যান্য পুলিশকর্তারা।
এদিন সালানপুর থানার ইনচার্জ অমিত হাটি বলেন, ‘‘সমাজকে সুষ্ঠ এবং সুন্দর গড়ে তুলতে মাদক বর্জন অত্যন্ত জরুরি। বিশেষ করে যেসকল এলাকায় মাদক চাষ করা হয় তা কখনই প্রশ্রয় দেওয়া উচিত নয়।
একই সাথে এদিন রবিবার বারাবনি থানায় উদ্দ্যেগেও বারাবনি থানার ইনচার্জ মনোরঞ্জন মন্ডল এর নেতৃত্বে স্থানীয় স্কুলের ছোটদের নিয়ে মাদক বিরোধী দিবসে সচেতনতা প্রচার করা হয়।
বারাবনি ফুটবক ময়দান থেকে একটি রেলি বের হয় সেটি বারাবনি থানায় গিয়ে সমাপন হয় ।এইখানেও এলাকায় মানুষ দের নিয়ে পালন করা হয় মাদকবিরোধী দিবস।

বিশ্ব মাদক বিরোধী দিবস উপলক্ষে কুলটির নিয়ামতপুরে সচেতনতা মুলক রালি অনুষ্ঠিত হলো।কুলটির থানার নিয়ামতপুর পুলিশ ফাঁড়ির উদ্যোগে এই সচেতনতা মুলক রালি করা হয়েছে।রবিবার এই রালি নিয়ামতপুর পুলিশ ফাঁড়ি প্রাঙ্গণ থেকে শুরু হয়।উপস্থিত ছিলেন কুলটি থানার আইসি কৃষ্ণেন্দু দত্ত, কুলটি ট্রাফিক গার্ডের ওসি ইমটিয়া জুল হক, নিয়ামতপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ অখিল মুখার্জি, আসানসোল পৌরনিগমের 61 নম্বর ওয়ার্ডের কাউন্সিলার আদিনাথ পুইতন্ডী সহ প্রমুখেরা উপস্থিত ছিলেন।এদিনের সচেতনতা মুলক রালির মাধ্যমে সকলকেই বিশ্ব মাদক বিরোধী দিবস উপলক্ষে সচেতন করা হয়েছে।এদিনের সচেতনতা মুলক রালি পুরো নিয়ামতপুর এলাকা পরিক্রমা করে।

Leave a Reply