RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে মাঠের মধ্যেই বাড়ি ঘরের ভাঙা অংশ ফেলে চতুর্দিক ভরাট করে দেওয়ায় ক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : রানীগঞ্জের ৩৬ নম্বর ওয়ার্ডের সুকান্তপল্লী এলাকা সংলগ্ন অংশে এক খালি ময়দানে খেলার জন্য বাঁশের খুঁটি পুঁতে খেলাধুলো চলে, আর সেই মাঠেই মধ্যেই কে বা কারা রাতের অন্ধকারে বাড়ি ঘরের ভাঙাচোরা অংশ ফেলে মাঠের চতুর্দিক ভরাট করে দেওয়ায়, বুধবার ওই এলাকায় খেলা ধুলার সঙ্গে যুক্ত যুব সদস্যরা বিষয়টি লক্ষ্য করে, এভাবে আবর্জনা ফেলে মাঠ ভরাটের বিরোধ করে বিক্ষোভ দেখায়।

তাদের দাবি, তারা দীর্ঘদিন ধরেই এই মাঠে খেলাধুলা করে আসছে তাই এখানেই তারা খেলাধুলা করতে চায়। তাদের দাবি এখানে শুধুমাত্র জমি মাফিয়ারা দিকে দিকে অন্যায় ভাবে জমি বিক্রি করছে,আর এই জমিটি ই সি এল এর পরিতক্ত অংশে রয়েছে, যেখানে তারা বাপ, ঠাকুরদাদার, আমল থেকেই খেলাধুলা করেছে বলেই দাবি। আর তাই তাদের খেলার মাঠ কে কোন মতেই তারা নষ্ট হতে দেবেন না বলেই হুশিয়ারি দেয় তারা।

এ বিষয়ে ওই ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলার, তথা স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ, দিব্যেন্দু ভগত জানান বিষয়টি তিনি খতিয়ে দেখে সিদ্ধান্ত গ্রহণ করবেন। তার দাবি, একটি অভিযোগ এসেছে, যা খতিয়ে দেখা হচ্ছে। যদিও ওই জমি মালিক বলে দাবি করা ব্যক্তি, ফোন মারফত জানান, এই জমিটি তাদের নামেই রয়েছে, যার উপযুক্ত কাগজপত্র রয়েছে তাদের। যা সংরক্ষণের জন্য তারা ব্যবস্থা নিয়েছেন। তাদের দাবি আশেপাশের জমিগুলিতে মাটি কেটে নিয়ে নেওয়া হচ্ছিল, সে বিষয়ে লক্ষ্য করেই তারা তাদের নিজেদের জমির উপর বাড়ির ভগ্নাবশেষ ফেলে জমিটিকে সমান্তরাল করার উদ্যোগ গ্রহণ করেছেন মাত্র।

Leave a Reply