ASANSOL

আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতে সশরীরে হাজিরা নয় অনুব্রত মন্ডলের ভার্চুয়াল শুনানি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* ইডি তাকে গরু পাচার মামলায় দিল্লি নিয়ে যেতে পারবে কি, না এখনো স্পষ্ট হয়নি। তারই মধ্যে শুক্রবার সকালে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে এই মামলায় শুনানি হওয়ার দিন আগে থেকেই ঠিক ছিলো। তাই অনুব্রত মন্ডলকে সশরীরে হাজির করানোর কথা। সেই মতো সকালে এগারোটা নাগাদ সোমনাথ চট্টরাজ এজলাসে হাজির হন। কিন্তু তখন জানা যায়, অনুব্রতকে সশরীরে হাজির করানো হবে না। আইনজীবী তখন বিচারক রাজেশ চক্রবর্তীর কাছে জানতে চান কারণে এই সিদ্ধান্ত? তখন বিচারক বলেন, জেল থেকে চিঠি দিয়ে বলা হয়েছে, কিছু প্রস্তুতি চলছে। তাই তাকে সশরীরে হাজির করানো সম্ভব নয়। তার বদলে ভার্চুয়াল শুনানি করা হোক। তাতে সন্তুষ্ট না হলেও আইনজীবী সেই শুনানিতে রাজি হন। এরপর বেলা বারোটা দশ নাগাদ ভার্চুয়াল শুনানি শুরু হয়। জেল থেকে ভার্চুয়াল শুনানিতে যোগ দেন অনুব্রত মন্ডল। দিল্লি থেকে এই শুনানিতে যোগ দেন আইনজীবি অঙ্কুর চাওলা। কিন্তু তিনি তখন অন্য মামলায় ব্যস্ত হয়ে যাওয়ায় তিনি অনুব্রত মন্ডলের হয়ে সিবিআইয়ের বিশেষ আদালতে শুনানিতে অংশ নিতে পারেননি।

file photo

অনুব্রত মন্ডলের কাছে বিচারক জানতে চান, আপনার শরীর কেমন আছে? তাতে অনুব্রত বলেন, ভালো আছি । তবে ফিসচুলা ফেটে যাওয়ায় রক্ত বেরোচ্ছে। খুব কষ্ট পাচ্ছি। ভালো করে চিকিৎসা করানোর ব্যবস্থা হোক। তখন বিচারক তাকে আশ্বস্ত করে বলেন, আমার সাধ্য মতো সব রকম বা বেটার ট্রিটমেন্ট দেওয়ার চেষ্টা করবো। এরপর আইনজীবী সোমনাথ চট্টরাজ বিচারককে অনুরোধ করে বলেন, ১০ মিনিট যদি অপেক্ষা করা যায়, তার কারণ দিল্লি আইনজীবি অন্য মামলায় ব্যস্ত আছেন। কিন্তু বিচারক তা মানতে চাননি। তারপর ১০ মিনিটের মধ্যে শুনানি শেষ হয়ে যায়। বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ দেন, এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৭ মার্চ।

একইসঙ্গে অনুব্রত মন্ডলের অনুরোধ মতো বিচারক তার চিকিৎসা যাতে ঠিক ভাবে হয়, তার নির্দেশ দেন।
প্রসঙ্গতঃ, এদিন বিকেল তিনটে কলকাতা হাইকোর্টে বিচারপতি বিবেক চৌধুরীর এজলাসে দিল্লি নিয়ে যাওয়ার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের দেওয়া অনুমতির চ্যালেঞ্জ করে মামলার শুনানি রয়েছে।

Leave a Reply