Bihar-Up-Jharkhand

আসানসোল ডিভিশনে মর্মান্তিক রেল দূর্ঘটনা, ট্রেনের ধাক্কায় মৃত্যু দুজনের

বেঙ্গল মিরর, ঝাড়খন্ড ও আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ* পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আসানসোল ডিভিশনে মর্মান্তিক রেল দুর্ঘটনায। বুধবার সন্ধ্যায় প্যাসেঞ্জার যাত্রী ট্রেনে কাটা পড়ে মৃত্যু হলো দুজনের। মৃত একজনের নাম হল মনীশ কুমার মন্ডল (৩০)। তার বাড়ি বিহারের সাসারামে। দ্বিতীয় জনের নাম সিকান্দার কুমার যাদব (৪৫)। তার বাড়ি বিহারের ঝাঁঝায়।
রেল সূত্র থেকে বলা হচ্ছে, মৃত দুজনের কাছে যে আধার কার্ড ছিল তাতে এই নাম ও পরিচয় আছে। রেলের তরফে অবশ্য এই ঘটনায় কেউ আহত হয়েছে কিনা বলা হয়নি।


জামতাড়া জেলা পুলিশ সুপার অনিমেষ নাথানি সহ রেলের উচ্চ পদস্থ আধিকারিকরা ঘটনাস্থলেই রয়েছেন। তারা দুজনে মৃত্যু নিশ্চিত করেছেন। তবে রাত দশটা পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি। পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র এক প্রেস বিঞ্জপ্তিতে বলেছেন, আসানসোল ডিভিশনের ডিআরএম চেতনা নন্দ সিং এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। ৩ সদস্যের একটি তদন্ত কমিটিও করা হয়েছে। ঘটনার পর রেল আধিকারিকরা সেখানে পৌঁছেছেন।


বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের হাওড়া-পাটনা মেইন লাইনের জামতাড়া এবং কার্মাটার বা বিদ্যাসাগর স্টেশনের মাঝে কাশিটাড় রেলওয়ে হল্টের কাছে । ‌ জানা গেছে,  সন্ধে সাতটা নাগাদ ১২২৫৪  ডাউন ভাগলপুর-যশবন্তপুর ডাউন এক্সপ্রেস কাশিটার হল্টে দাঁড়িয়ে যায়। ট্রেনের যাত্রীরা লক্ষ্য করেন, হঠাৎ প্রচুর পরিমাণ ধোঁয়া দেখা যাচ্ছে।  পাথর ছোঁড়ার মত ভয়ংকর আওয়াজ হচ্ছে। এর পরেই কেউ ট্রেনের চেন টানেন। সে সময় এই ট্রেনের কয়েকজন যাত্রী কামরা থেকে নেমে লাইনে ঘোরাফেরা করছিলেন ঠিক কি ঘটনা হয়েছে তা জানতে। আচমকাই সেই লাইনে আসানসোল-ঝাঁঝা প্যাসেঞ্জার ট্রেন সেখানে  হুড়মুড়িয়ে এসে পড়ে। তখন রেললাইন ধরে হাঁটা দুজনকে ঐ ট্রেন ধাক্কা মারে। আরো কেউ কাটা পড়েছে কিনা তা নিয়ে কেউ নিশ্চিত করে কিছু বলতে পারেননি।

ঘটনার খবর পেয়ে স্থানীয় রেল কর্মী ছাড়াও আসানসোল থেকে রেল আধিকারিক এবং জামতাড়া থেকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। খবর পেয়ে  জামতাড়ার পুলিশ সুপার নিজেও যান। বহু মানুষ সেখানে জড়ো হন। স্থানীয় বাসিন্দা অনেকেই হাত লাগান উদ্ধার কাজে। ‌
এদিকে এই ঘটনার জন্য চিত্তরঞ্জন, জামতাড়া, মধুপুর সহ স্টেশনে একাধিক ট্রেন দাঁড়িয়ে পড়ে।
পুলিশের তরফে মৃত দুজনের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

Leave a Reply