ASANSOL

কয়লা পাচার মামলা : আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতে হলোনা চার্জ গঠন

তিন অভিযুক্ত গরহাজির, পরবর্তী শুনানি ৩ জুলাই

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* কয়লা পাচার পাচার মামলায় আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতে মঙ্গলবার চার্জ গঠনের দিন ধার্য করা হয়েছিলো। কয়লা পাচার মামলায় আজ চার্জ গঠন হলো না। যেহেতু তিনজন অনুপস্থিত ছিলেন। এরা হলেন চার্জশিটে নাম থাকা বিনয় মিশ্র, জয়দেব মন্ডল এবং নারায়ন খরকা ।আগামী ৩রা জুলাই পরবর্তী চার্জ গঠনের দিন ধার্য হল। এদিন অবশ্য আদালতে লালা হাজির হন।। শেষ পর্যন্ত এদিন শুনানির শেষে বিচারক রাজেশ চক্রবর্তী আগামী ৩ জুলাই এই মামলার পরবর্তী শুনানি হবে বলে নির্দেশ দেন। সেদিন সিবিআইকে চার্জ গঠন করতে বলা হয়েছে। পাশাপাশি সেদিন চার্জশিটে নাম থাকা সবাইকে হাজির থাকার নির্দেশ দেন বিচারক।


প্রসঙ্গতঃ, এই মামলার চার্জশিটে ৪৩ জন অভিযুক্তর নাম রয়েছে বলে জানা গেছে। আগের দিন বিচারক নির্দেশ দেওয়ায় মঙ্গলবার সকালেই এই মামলার তদন্ত করা সিবিআইয়ের  তদন্তকারী অফিসার উমেশ কুমার সিং, একাধিক আইনজীবী সহ   অন্যান্যরা আসানসোল সিবিআইয়ের বিশেষ ল আদালতে উপস্থিত ছিলেন।


এদিকে, এদিন একাধিক  অভিযুক্তদের আইনজীবীরা আদালতে বলেন, এই মামলার কপি সিবিআইয়ের পক্ষ থেকে তারা পাননি। পাশাপাশি ৪৩ জন চার্জসিটে নাম থাকা অভিযুক্তদের মধ্যে জয়দেব মন্ডল ও নারায়ন নন্দা এদিন আদালতে উপস্থিত হয়নি। তাদের আইনজীবিরা বলেন, মেডিক্যাল কারণে তারা হাজিরা দিতে পারেন নি। তাই মঙ্গলবার আসানসোল সিবিআইয়ের বিশেষ আদালতে চার্জ গঠন হলোনা। পরবর্তী দিন ধার্য হয়েছে আগামী ৩ জুলাই।
এদিন শুনানি শেষে আইনজীবী অভিষেক মুখোপাধ্যায় বলেন, এদিন চার্জ গঠন করা হয় নি। চার্জশিটে নাম দুজন গরহাজির থাকায়। আগামী ৩ জুলাই পরবর্তী দিন তা হবে বলে বিচারক নির্দেশ দিয়েছেন।
প্রসঙ্গতঃ, এদিন অনুপ মাজি ওরফে লালা হাজির ছিলেন।

Leave a Reply