Bengali NewsDURGAPURPolitics

BJP-TMC সংঘর্ষে উত্তপ্ত এলাকা,গ্রেপ্তার চার

খেলার মাঠ দখল করে পার্টি অফিস বানানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে
তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠীদ্বন্দ্বের পাল্টা অভিযোগ গেরুয়া শিবিরের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ২৬ ডিসেম্বরঃ খেলার মাঠ দখল করে পার্টি অফিস বানানোকে কেন্দ্র শুক্রবার রাতে উত্তপ্ত হলো পশ্চিম বর্ধমান জেলার দূর্গাপুর পুরনিগমের ১৫ নং ওয়ার্ডের ধুন্দরা প্লট এলাকা। অভিযোগ, স্থানীয় কিছু বিজেপি কর্মী ঐ এলাকার একটি খেলার মাঠ দখল করে পার্টি তৈরী করছিল। অনেকবার তাদেরকে সেই কাজ বন্ধ করতে বলা হয়েছিলো। কিন্তু বিজেপি কর্মীরা সেই কথা শোনেনি বলে অভিযোগ।


বড়দিন শুক্রবার রাতে সেই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। বেশ কিছু ঘরে ঢুকে দুষ্কৃতিরা ভাঙচুর চালিয়েছে বলে অভিযোগ। একইসঙ্গে অভিযোগ উঠেছে, স্থানীয় একটি ক্লাবেও ভাঙচুর করা হয়েছে। ভাঙচুর করা হয় বেশ কয়েকটি বাইক ও টোটো।কেন খেলার মাঠ দখল করে পার্টি অফিস তৈরী করা হবে এই নিয়ে ধুন্দরা প্লটের স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বিজেপি কর্মীদের একাংশের সংঘর্ষ বেঁধে যায়। সেই ঘটনায় আহত হয় দুই পক্ষের বেশ কয়েকজন বলে জানা গেছে ।


ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় বিশাল পুলিশ বাহিনী। নামানো হয় কমব্যক্ট ফোর্সও। পরে চারজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতের এই ঘটনার জেরে শনিবার সকালে নিমেষেই চড়ে দূর্গাপুরের রাজনীতির পারদ। ওয়ার্ড কাউন্সিলর তথা জেলা মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী অসীমা চক্রবর্তী অভিযোগ করে বলেন , শুধু পেশী শক্তির জাহির করতেই বিজেপি নেতৃত্ব বহিরাগত দুষ্কৃতিদের সঙ্গে নিয়ে অহেতুক অশান্তি তৈরী করার চেষ্টা করছে এলাকায়। আর যার ফল ভোগ করতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। খেলার মাঠ জোর করে দখল করে বিজেপি পার্টি অফিস বানাচ্ছে। এটারই প্রতিবাদ করেছেন স্থানীয় বাসিন্দারা। আর সেই রাগে গোটা এলাকায় দুষ্কৃতিদের নিয়ে তান্ডব চালালো গেরুয়া শিবির ।

বিজেপির বিরুদ্ধে উঠা যাবতীয় অভিযোগ অস্বীকার


যদিও বিজেপির বিরুদ্ধে উঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন দলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি লক্ষণ ঘোড়ুই। তার পাল্টা অভিযোগ নিজেদের গোষ্ঠীদ্বন্দ্বকে আমাদের ওপর চাপিয়ে দিয়ে চাইছে তৃণমূল কংগ্রেস। আর যখন ওরা দেখছে এবারের নির্বাচনে পরাজয় নিশ্চিত তখন শুধু শুধু বিজেপির ভাবমূর্তি নষ্ট করার জন্য এইসব করছে তৃণমূল কংগ্রেসের নেতৃত্ব।


এর আগেও দূর্গাপুরের ধুন্দরা প্লটের এই খেলার মাঠ দখল করে পার্টি অফিস তৈরীকে কেন্দ্র করে অশান্তি হয়েছিলো এলাকা। সেই সময় পুলিশ এসে শান্ত করেছিল গোটা পরিস্থিতি। কিন্তু শুক্রবার রাতে আবার একই ঘটনাকে কেন্দ্র করে অশান্তি শুরু হয়। আর সেই ঘটনা শেষ পর্যন্ত রাজনীতির মোড়কে চলে আসে। নতুন করে আবার যাতে অশান্তি ছড়িয়ে না পড়ে তার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এলাকায় উত্তেজনাও রয়েছে।
পুলিশ জানায়, কি কারণে এই ঘটনা তা তদন্ত করে দেখা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Reply